কিভাবে হোয়াটসঅ্যাপের মেসেজ 7 মিনিট পরেও ডিলিট করা যায় তা জানেন?

কিভাবে হোয়াটসঅ্যাপের মেসেজ 7 মিনিট পরেও ডিলিট করা যায় তা জানেন?
HIGHLIGHTS

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড, আইওএস আর উইন্ডোজ সবরকমের প্ল্যাটফর্মেই ব্যবহার করা যায় আর শুধু তাই নয় এটি ডেক্সটপ থেকেও ব্যবহার করা সম্ভব

এই সময় যত মেসেঞ্জিং অ্যাপ ব্যাবহার করা হয় তার মধ্যে হোয়াটসঅ্যাপ সব থেকে বেশি জনপ্রিয় আর আর সব থেকে বেশি ব্যাবহার করা হয়। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড, আইওএস আর উইন্ডোজ সবরকমের প্ল্যাটফর্মেই ব্যবহার করা যায় আর শুধু তাই নয় এটি ডেক্সটপ থেকেও ব্যবহার করা সম্ভব। তবে এই অ্যাপটিতে সম্প্রতি বেশ কিছু পরিবর্তন করা হয়েছে।
 

সাম্প্রতিক আপডেটে হোয়াটসঅ্যাপ একটি আপডেট সম্প্রতি করেছে যা ইউসারদের মেসেজ ডিলিট করার ব্যবস্থা করেছে। এর ভুল করে পাঠানো মেসেজটি যে পাঠাচ্ছে সে আর যার কাছে যাচ্ছে উভয় দিকে ডিলিট হয়ে যাবে।
তবে এই কাজটি ৭ মিনিটের মধ্যে করতে হবে। তবে এক্ষেত্রে একটি বাগ দেখা গেছে। এই বাগটি ইউসারকে মেসেজ ডিলিট করার জন্য ৭ দিনের মতন সময় দিচ্ছে। আর এটি করার জন্য নিচে দেওয়া স্টেপ গুলি ফলো করতে হবে।

কিভাবে অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপের স্টোরেজ কন্ট্রোল করা যাবে
প্রথম স্টেপঃ প্রথমে আপনার ফোন থেকে ওইয়াইফাই বা মোবাইল ডাটা টার্ন অফ করুন আর সেটিং প্যানেলে যান।
দ্বিতীয় স্টেপঃ এবার অ্যাপে ট্যাপ করুন-> হোয়াটসঅ্যাপ-> ফোর্স স্টপে ট্যাপ করুন
তৃতীয় স্টেপঃ এটা করে নিলে আরও একবার সেটিংস এ যান আর অটোমেটিক ডাটা আর সময়ের আপডেট ডিসেবেল করে দিন।
চতুর্থ স্টেপঃ এবার যখন আপনি মেসেজ সেন্ট করবেন তখন ডেট আর সময় দুটিই আপানার স্মার্টফোন থেকে ডিলিট করে দিন। আপনি যদি এই বিষয়ে নিশ্চিত না হন তবে আপনি চ্যাট স্ক্রল করে দেখতে পারনে যে এটি এখনও সময় আর তারিখ দেখাচ্ছে কিনা।
পঞ্চম স্টেপঃ আপনার এরকম করা হয়ে গেছে আপনি মেসেজটি হোল্ড করে তা ডিলিট করে দিন। যেখানে আপনি ‘ডিলিট ফর মি’ আর ‘ডিলিট ফর এভরিওয়ান’ দেখা যবে সেখান থেকে মেসেজটি ডিলিট করে দিন। আপনি যদি এটি সেন্ডারের জন্য ডিলিট করতে চান তবে আপনি প্রথম অপশানে ট্যাপ করুন। আর হয়ে গেলে সময় আর ডেট বদলে আগের জায়গায় ফিরে আসুন।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo