Paytm আর Google Pay র প্রতিযোগী হিসাবে ভারতে এল Xiaomi Mi Pay

Paytm আর Google Pay র প্রতিযোগী হিসাবে ভারতে এল Xiaomi Mi Pay
HIGHLIGHTS

Xiaomi আজকে ভারতে তাদের রেডমি গো স্মার্টফোনের সঙ্গে Mi Pay অ্যাপটিও লঞ্চ করেছে আর এটি Paytm আর Google Pay র মতন অ্যাপের সঙ্গে প্রতিযোগিতা করবে

হাইলাইট

  • আজকে ভারতে লঞ্চ হল এই Mi Pay অ্যাপ
  • এটি ভারতে Google Pay আর Paytm য়ের প্রতিযোগি হবে
  • এটি একটি UPI অ্যাপ

 

Xiaomi আজকে ভারতে তাদের UPI নির্ভর পেমেন্ট সিস্টেম Mi Pay ভারতে লঞ্চ করেছে। Mi Pay ভারতে গত বছর ডিসেম্বর মাসে বিটা মোডে নিয়ে এসেছিল। আর এই মি পে অ্যাপটি খুব তাড়াতাড়ি মি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

Xiaomi ভারতে তাদের Mi Pay আনার জন্য ন্যাশানাল পেমেন্ট কর্পোরেশান অফ ইন্ডীয়া (NPCI) আর ICICI ব্যাঙ্কের সঙ্গে চুক্তি করে নিয়ে এসেছে। ইউজারসরা এর মাধ্যমে অন্য Mi Pay ইউজার্সকে বা অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টে আর UPI ID পেমেন্ট করতে পারে। Xiaomi Mi Pay তে QR কোডও অফার করা হয়েছে।

বেশিরভাগ ডিজিটাল পেমেন্ট সিস্টেমের মতন Mi Pay তে আলাদা আলাদা পরিষেবার জন্য পেমেন্ট অপশান আছে। ইউজার্সরা মোবাইল, ওয়াটার ইলেক্ট্রিসিটি, গেম, DTH,ল্যান্ডলাইন আর ব্রডব্যান্ডের বিলের জন্য Mi Pay র মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। আর এই Mi Pay তে কিছু রেজিস্টার্ড সিস্টেম যারে অসম পাওয়ার, BEST মুম্বাই, BSES রাজধানী আর যমুনা ইত্যাদি আছে। Mi Pay বেশ কিছু জনপ্রিয় পরিষেবা যেমন Asiante, Hathway আর Nextra ব্রডব্যান্ড কভার করছে।

Mi Pasy কে Xiaomi র কাস্ট OS MIUI র সঙ্গে ইন্টিগ্রেটেড করা হয়েছে আর ইউজার্সরা তাদের কন্ট্যাক্ট লিস্ট, SMS বা স্ক্যানারের মাধ্যমে অ্যাপ থেকে সোজা ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবে। Xiaomi বলেছে যে Mi Pay কে EY আর LUCIDEUS য়ের অ্যাপ্রুভমেন্টের সঙ্গে সিকিউর করা হয়েছে। Mi Pay সব ডাটা ভারতীয় সার্ভারে স্টোর করবে।

Xiaomi র এই অ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় থাকার জন্য এর মাধ্যে ভারতে Paytm আর Google Pya র মতন অ্যাপ আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo