ANDROID Q তে কোন পাসওয়ার্ড ছাড়া কি করে ওয়াই ফাই পাবেন

Updated on 16-May-2019
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড Q বিটা এখন শুধু পিক্সাল ফোনে আসছে

সব পিক্সাল ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড Q অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রাম ডেভেলাপার এক্সক্লিউশিভ ভাবে আনা হয়েছে। আর বিগত বেশ কয়েক মাসে এই বিষয়ে জানা গেছে যে নতুন অ্যান্ড্রয়েড ভার্সান বেশ কিছু নতুন আর আকর্ষণীয় ফিচার নিয়ে আসবে। আর এই ফিচারে সিস্টেমের ডার্ক মোড, ইন-বিল্ট স্ক্রিন রেকর্ডিং, প্রাইভেসি আর অ্যাপ পারমিশান আপডেট আছে, আর অনেক কিছু এতে আপনারা দেখতে পারবেন।

তবে এখানে একটি ফিচার একটু হলেও কম বলে মনে হচ্ছে, এর আম্নে এই যে আপনারা এখাএন QR কোড স্ক্যান করে ওয়াইফাই শেয়ার করতে পারবেন না। তবে অন্য OEMs য়ের বিষয়ে বললে আপনাদের বলে রাখি যে Huawei আর Xiaomi র MIUI য়ে আপনারা এই ফিচার পাবেন আর এছাড়া আপনারা যদি আমাদের iOS য়ে শর্টকার্ট পান। তবে অ্যান্ড্রয়েড Q বিটা ডেভলাপার প্রোগ্রামে আপনারা এই ফিচার দেখতে পাবনে, আর আসলে এটি একটি বড় কাজ। আর আসুন এবার দেখা যাক যে আসলে কি করে আপনারা অ্যান্ড্রয়েড Q তে পাসওয়ার্ড শেয়ার না করে কোন ওয়াইফাই শেয়ার করতে পারবেন।

কি করে পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই শেয়ার করবেন

আপনাদের বলে রাখি যে আপনার ফোনে অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা ইন্সটল করতে হবে। আর এখন এই বিটা ভার্সান শুধু পিক্সাল ফোনেই পাওয়া যাচ্ছে।

প্রথমে আপনাদের অ্যাপ ড্রাইভ ওপেন করতে হবে আর এর পড়ে আপনাদের সেটিং অ্যাপে ট্যাপ করতে হবে। আর এর পড়ে ওয়াই ফাই সেটিংয়ে যেতে হবে, আর এবার আপনার নেটওয়ার্ক আর ইন্টারনেটে ক্লিক করতে হবে।

আর এবার ওয়াইফাইতে ক্লিক করে সব নেটওয়ার্ক দেখুন। আর এবার গিয়ার আইকনে ক্লিক করুন।

এখানে আপনাদের ওয়াইফাইয়ের নাম নিচে শেয়ার করা আর পেয়ারিং বটন থাকবে, এখানে আপনাদের শেয়ারিয়ং বটনে ক্লিক করতে হবে। আর আপনারা যদি একটি সেট করতে চান তবে এখানে অথেন্টিকেশান জিজ্ঞেস করা হবে। আর এবার এখানে আপনাদের পরিচয় বায়োমেট্রিক আইকন বা পাসওয়ার্ড দিতে হবে।

এই অথেন্টিকেশান শেষ হলে এবার একটি QR কোড দিতে হবে, আর এখানে আপনারা বন্ধুদের সঙ্গে এটি শেয়ার করতে পারবেন আর এখানে আপনাদের তাদের এই পাসওয়ার্ড দেওয়ার দরকার হবে না। এবার আপনারা শুধু QR কোড দিয়ে ওয়াইফাই শেয়ার করতে পারবেন।

QR কোডের মাধ্যে অ্যান্ড্রয়েড Q তে কি করে ওয়াই ফাই কানেক্ট করবেন

আমরা এখানে আপনাদের বলব যে কি করে আপনারা QR কোডের মাধ্যমে ওয়াইফাইয়ের সঙ্গে কানেক্ট করতে পারবেন। আপনাদের এর জন্য সবার আগে ওয়াইফাই সেটিংসে জেতে হবে, আর এবার আপনাদের সেটিংস অ্যাপ পাবেন আর এখানে আপনাদের SSID এন্টার করতে হবে। SSID র কাছে আপনার স্ক্যান বটন দেখা যাবে আর এবার ক্যামেরা অন হয়ে যাবে।

এবার এর পড়ে নিজের ক্যামেরা থেকে এই কোড স্ক্যান করুন। আর এবার এর পড়ে নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট হয়ে যাবেন। 

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :