30 এপ্রিল থেকে ফেসবুক, ইন্সটাগ্রাম আর মেসেঞ্জার উইন্ডোজ ফোনে কাজ করবে না..

30 এপ্রিল থেকে ফেসবুক, ইন্সটাগ্রাম আর মেসেঞ্জার উইন্ডোজ ফোনে কাজ করবে না..
HIGHLIGHTS

উইন্ডোজ ফোনে এই অ্যাপ কাজ করবে না

ফেসবুক, ইন্সটাগ্রাম আর মেসেঞ্জার আছে এই তালিকায়

30 এপ্রিল বন্ধ হবে এই পরিষেবা

গুগলের পরে এবার ফেসবুকও 30 এপ্রিল থেকে তাদের কিছু অ্যাপের সাপোর্ট বন্ধ করে দেবে তবে এগুলি শুধু উইন্ডোজ ফোনের জন্য হবে

এবার ফেসবুক তাদের কিছু অ্যাপ ইউন্ডোজ ফোনে রিরাইট করার জন্য তৈরি হচ্ছে। মাইক্রো সফটের একজন স্পোকপার্সন এই বিষয়টি নিশ্চিত করেছেন যে ফেসবুক 30 এপ্রিল থেকে উইন্ডোজ ফোনে ইন্সটাগ্রাম, ফেসবুক আর মেসেঞ্জার অ্যাপের সাপোর্ট বন্ধ করে দেবে। আর ইউজাররা এই পরিষেবা ব্যাবহার করতে চাইলে থার্ড পার্টি অ্যাপ বা তাদের ওয়েব ভার্সান থেকে ব্যাবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের বিষয়ে এই ধরনের কোন খবর পাওয়া যায়না। WhatsApp শুধু ইউন্ডোজ ফোনে 8.1 আর উইন্ডোজ 10 মোবাইল ভার্সানের সাপোর্ট করবে আর এখন উইন্ডোজ ফোনে এই অ্যাপের সাপোর্ট শেষ করার বিষয়ে কিছু জানা যায়নি।

সম্প্রতি গুগল Google+, Inbox by Gmail আর Allo বন্ধ করেছে আর এবার ফেসবুক 30 এপ্রিল ইয়থেকে তাদের এই অ্যাপ বন্ধ করে দেবে তবে ফেসবুক তাদের এই অ্যাপ শুধু উন্ডোজ ফোন থেকেই বন্ধ করবে।

এই খবর Engadget য়ের রিপোর্ট থেকে জানা গেছে আর যা মাইক্রোসফটের কাছ থেকে নিশ্চয়তা পেয়েছে।

ফেসবুকের এই সিদ্ধান্তের কারন আপনাদের অবাক করবে না পারে কারন ইউন্ডোজ প্ল্যাটফর্মে অফিসিয়ালি শেষ হয়ে গেছে। মাইক্রোসফট এই গত ডিসেম্বরে Windows 10 Mobile – 1709 র জন্য লেটেস্ট সাপোর্ট বন্ধ করেছে। Windows 10 Mobile 1703 ফোনে জুনের সাপোর্ট পাওয়া বন্ধ করে। আর কোন বড় অ্যাপ এর আগেই ইউন্ডোজ অ্যাপের সাপোর্ট বন্ধ করে দিয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo