বিনামূল্যে Jio Cinema দেখার দিন কি ফুরাতে চলল? Jio সস্তার নয়া প্ল্যান আনছে, দাম হতে পারে 2 টাকা

Updated on 25-Apr-2023
HIGHLIGHTS

Jio Cinema আর ফ্রি প্ল্যাটফর্ম থাকছে না

এখন এই প্ল্যাটফর্মে কনটেন্ট দেখার জন্য গাঁটের কড়ি খরচ করে নিতে হবে সাবস্ক্রিপশন

আইপিএল 2023 -এর পরই হয়তো এই নতুন সাবস্ক্রিপশন প্ল্যান প্রকাশ্যে আনবে Jio

2016 সাল থেকে Jio Cinema -এর পথচলা শুরু হয়। সেই থেকেই এটা ভারতের অন্যতম জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত প্ল্যাটফর্ম ছিল। এই প্ল্যাটফর্মে ছবি থেকে ওয়েব সিরিজ, মিউজিক ভিডিও, টিভি শো, ডকুমেন্টারি থেকে খেলা সব দেখা যায়।

Jio-এর গ্রাহকরা এটা বিনামূল্যেই এতদিন দেখতে পারতেন। কিন্তু এবার সেখানে বদল আসছে। 

ফিফা ওয়ার্ল্ড কাপ 2022 -এর লাইভ ব্রডকাস্ট পার্টনার ছিল Jio Cinema, একই সঙ্গে এখানে আইপিএল খেলাও দেখা যায়। ফলে এই প্ল্যাটফর্মের যে বেশ ভালো রকম ভিউয়ার্স আছে সেটা বলাই বাহুল্য। কিন্তু এই ফ্রিতে কনটেন্ট দেখার মজা এবার ফুরাতে চলল।

রিপোর্টে জানানো হয়েছে Jio Cinema নাকি পেইড সাবস্ক্রিপশন আনতে চলেছে। এখন থেকে এখানে কনটেন্ট দেখতে হলে খরচ করতে হবে টাকা। 

রিপোর্ট অনুযায়ী মুকেশ আম্বানির ভায়াকম 18 এর স্ট্রিমিং প্ল্যাটফর্ম Jio Cinema এখন নতুন পেইড প্ল্যান আনতে চলেছে। এর অর্থ হল এখন থেকে এই প্ল্যাটফর্মে কনটেন্ট দেখার জন্য টাকা দিতে হবে। একটি টেস্ট ওয়েবসাইটের তরফে এই আসন্ন সাবস্ক্রিপশন প্ল্যানের ছবি প্রকাশ্যে আনা হয়েছে।

এক রেডইট ব্যবহারকারী Reddit -এ এই প্ল্যানের সমস্ত খুঁটিনাটি ফাঁস করেছেন। যদিও কোম্পানির তরফে এখনও এই প্ল্যানের বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি। 

রেডইটে যে ছবি প্রকাশ্যে এসেছে সেখানে এক ব্যক্তি জানিয়েছেন Jio Cinema -এর সাবস্ক্রিপশন এর জন্য তিনটি প্ল্যান আনা হবে, গোল্ড, ডেইলি এবং প্ল্যাটিনাম। এই ওয়েবসাইটে বলা হয়েছে Jio প্রিমিয়াম প্ল্যানের সঙ্গে যে কোনও কনটেন্ট যে কোনও ডিভাইসে দেখুন তাও হাই কোয়ালিটিতে। 

Jio Cinema এর সাবস্ক্রিপশন প্ল্যান

দ্যা ডেইলি ডিলাইট: এটি একদিনের প্ল্যান হবে। 29 টাকার বিনিময়ে এটা পাওয়া যাবে। যদিও ডিলের সঙ্গে এই প্ল্যান মাত্র 2 টাকায় পাওয়া যাবে। এই প্ল্যানের সাহায্যে একটি অ্যাকাউন্ট দুটো ডিভাইসে ব্যবহার করা যাবে 24 ঘণ্টার জন্য। 

দ্যা গোল্ড স্ট্যান্ডার্ড: এটার দাম 299 টাকা হলেও এটা বর্তমানে অফার প্রাইসে 99 টাকায় কেনা যাবে। এখানে 1 মাসের সাবস্ক্রিপশন মিলবে। এই প্ল্যানে দুটি ডিভাইস কানেক্ট করা যাবে। 

প্ল্যাটিনাম পাওয়ার: এটা সব থেকে দামী প্ল্যান। এটার দাম 1,199 টাকা। তবে এখন ডিসকাউন্ট প্রাইসে মাত্র 599 টাকায় কেনা যাবে। এটার সাহায্যে এক বছর চারটি ডিভাইসে Jio Cinema দেখা যাবে। অ্যাড থাকবে না, অর্থাৎ অ্যাড ফ্রি কনটেন্ট দেখা যাবে এখানে। 

তবে মনে রাখবেন এই প্ল্যানগুলো কিন্তু এখনও চালু হয়নি। Jio -এর তরফে হয়তো শীঘ্রই এই প্ল্যান আনা হবে। আইপিএল 2023 শেষ হলেই হয়তো এই প্ল্যান লঞ্চ করা হবে। 

Jio cinema -এর তরফে তাদের স্ট্রিমিং প্ল্যাটফর্মকে আরও বাড়াতে চাওয়া হচ্ছে 100 টির বেশি সিনেমা এবং সিরিজ যোগ করে। ফলে এই প্ল্যাটফর্মের কনটেন্ট লাইব্রেরি আরও সমৃদ্ধ হবে। 

টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী Jio Cinema নতুন টাইটেল আনতে চলেছে আইপিএল 2023 শেষ হওয়ার আগেই। এখানে বিভিন্ন ধরনের কাজ দেখা যাবে যেমন থ্রিলার, রোম্যান্স, বায়োপিক, ইত্যাদি। বাংলা, হিন্দি, মারাঠি, গুজরাটি সহ বিভিন্ন ভারতীয় ভাষার কনটেন্ট এখানে উপলব্ধ হবে। 

এই বিষয়ে উল্লেখযোগ্য, Jio -এর তরফে সম্প্রতি 3GB ডেটা যুক্ত একটি ক্রিকেট প্ল্যান লঞ্চ করা হয়েছে। একই সঙ্গে ডেটা অ্যাড অন প্যাক এবং বিশেষ ভাউচার আনা হয়েছে যাতে গ্রাহকরা নির্বিঘ্নে Jio Cinema -তে আইপিএল 2023 এর ম্যাচ দেখত পারেন। Jio 3 টি ক্রিকেট অ্যাড অন প্ল্যান এনেছে, এগুলো হল 222, 444, 667 টাকার।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :