অ্যান্ড্রয়েড বিটাতে হোয়াটসঅ্যাপ ফিঙ্গারপ্রিন্ট লক এনেছে

অ্যান্ড্রয়েড বিটাতে হোয়াটসঅ্যাপ ফিঙ্গারপ্রিন্ট লক এনেছে
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে ফিঙ্গারপ্রিন্ট লক এনেছে

এই ফিচারটি তাড়াতাড়ি স্টেবেল ভার্সানেও আসবে বলে মনে করা হচ্ছে

বিগত বহুদিন ধরেই অ্যান্ড্রয়েড ইউজার্সদের তাদের হোয়াটসঅ্যাপ সুরক্ষিত রাখার জন্য থার্ডপার্টি অ্যাপ ব্যাবহার করতে হয়েছে। আর এসবের মধ্যে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ এবার তাদের বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে জনপ্রিয় এই মেসেঞ্জিং অ্যাপ তাদের ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার নিয়ে আসছে। তবে এখন এই ফিচারটি শুধু বিটা ভার্সানে আছে। আর আশা করা হচ্ছে যে হোয়াটসঅ্যাপ গ্রাহকরা এই ফিচারটি তাড়াতাড়ি পাবে।

অ্যান্ড্রয়েড বিটা ভার্সান  2.19.221 য়ে এই ফিচার স্পট করা হয়েছে আর এই নতুন ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার অ্যাপকে রক্ষা করবে। আর এক দিকে বলা যায় যে আপনার স্মার্টফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবার এখানে ব্যাবহার করা যাবে। এর জন্য সেটিং> অ্যাকাউন্ট>প্রাইভেসি তে যেতে হবে আর স্কেহানে এই ফিচার এই ভাবে পাওয়া জাবেঃ “ আপনি এটি এনেবেল করলে হোয়াটসঅ্যাপ ওপেন করার সময়ে ফিঙ্গারপ্রিন্ট ব্যাবহার করতে হবে। তবে হোয়াটসঅ্যাপ লক থাকলেও আপনি ফোন রিসিভ করতে পারবেন”।

এই লেটেস্ট বিটা ভার্সানে ফিঙ্গারপ্রিন্ট লক একটি অ্যাডিশানাল অপশান হিসাবে এসেছে। এখানে আপনারা অটোমেটিকালি লকও বাছতে পারেন। আর এখানে আপনাকে অ্যাপ একবার খুলতে হলে আপনার ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে আর এখানে আরও একটি অপশানে দেখা যাবে যে সেখানে সেন্ডারের নাম থাকবে।

এই বছরের ফেব্রুয়ারিতে এই একই ফিচার iOS গ্রাহকদের জন্য এসেছে, আইফোন আর আইপ্যাড যারা ব্যাবহার করেন তারা টাচ আইডি বা ফেস আইড দিয়ে এই অ্যাপ ওপেন করতে পারবেন। এই ফিচার iPhone 5S আর পরে iOS 9+ য়ের পরের ভার্সানে পাওয়া যায়। যদি দুটি আনলক মেথড ব্যার্থ হয় তবে তবে গ্রাহকরা তাদের হোয়াটসঅ্যাপ সিস্টেমের পাসওয়ার্ডের মাধ্যমে ওপেন করতে পারবেন। আপনি যদি অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা পরীক্ষা করে দেখতে চান তবে তবে এখানে ক্লিক করে তা দেখতে পারেন। আমাদের মনে হয় যে আপনারা বিটাতে যেতে চাইলে সম্পূর্ণ সিস্টেম বিটাতে চালান কারন বিটাতে অনেক সময়েই বাগের সমস্যা দেখা যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo