এবার মাত্র 5টি চ্যাটেই ফরোয়ার্ড করা যাবে হোয়াটসঅ্যাপ মেসেজ

এবার মাত্র 5টি চ্যাটেই ফরোয়ার্ড করা যাবে হোয়াটসঅ্যাপ মেসেজ
HIGHLIGHTS

Whatsapp একটি নতুন পরিষেবা পরীক্ষা করছে, যার ফলে ইউজার্সরে মেসেজ মাত্র 5টি চ্যাটেই সেন্ড কররা অনুমতি পাবেন

বিগত বেশ কিছু সময় ধরেই হোয়াটসঅ্যাপের বিষয়ে কোননা কোন খবর সামনে এসে চলেছে, বিশেষত ভারত আর বাংলাদেশের জন্য এই ধরনের একের পর এক খবর সামনে আসছে। আর এবার জানা গেছে যে ব্লকে পাঠানো মেসেজের ভুল খবর আর নকল খবর ছারনোর জন্য তা করা হচ্ছে। আর এই বিষয়ে খবর কিছুটা হলেও সত্যি। আর এই সমস্যা সমাধান কল্পে এবার হোয়াটসঅ্যাপ সম্প্রতি মেসেজ  ফরোয়ার্ড লেভেল যুক্ত করেছে, আর এর মানে এই যে একই মেসেজ আপনি সেন্ড করলে তা জানা যাবে আর আপনিই যে সেই মেসেজ পাঠিয়েছেন তাও জানা যাবে। আর এও জানা যাবে সেটি আপনি পাঠিয়েছেন না অন্য কেউ। মানে কোন মেসেজে মিডয়ার প্রথমে দেখা যাবে যে এই চ্যাট অন্য কেউ পাঠিয়েছে।

এই বিষয়ের সোলআউট সম্প্রতি iOS আর অ্যান্ড্রয়েডের জন্য দেওয়া হয়েছে আর এবার হোয়াটসঅ্যাপের কিছু এক্সট্রা লেভেল ইত্যাদির পরীক্ষা ক্রবে। আর এর ফলে গতিবিধি বন্ধ করা যাবে।

একটি নতুন ব্লগে Whatsapp বলেছে যে একটি নতুন পরিষেবার পরীক্ষা করছে যা লোকেদের অনেক চ্যাটএর বিষয়ে লিমিট ক্রবে, আর আপনি একবারে লিমিটেড মানুষকেই ফরোয়ার্ডেড মেসেজ পাঠাতে পারবেন। এও বলা হয়েছে যে “একবারে 5 জনের চ্যাটের সীমা”র পরীক্ষা করা হবে। আর যার মানে এই যে এই পরীক্ষার পরে আপনি একটি মেসেজ বা মিডিয়া এর থেকে বেশি ফরোয়ার্ড করতে পারবেন না।

তবে এটি লেখার সময়ে এর মধ্যে হোয়াটসঅ্যাপ আমাদের জন্য লেভেল দেখানো শুরু করে দিয়েছে। তবে এখনও পাঁচের বেশি মানুষকে মেসেজ ফরোয়ার্ড করার অনুমতি দিচ্ছে। আর এছারা ব্লগে এও বলা হচ্ছে যে হোয়াটসঅ্যাপ এই বটন জানিয়ে দিচ্ছে যে মিডির কাছেই দেখা যাচ্ছে। তবে ব্যাবহারকারীরা এখনও আগের মতনই মেসেজ বানিয়ে তা পোস্ট করতে পারছেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo