এবার ছবির থেকেও বের করা যাবে টেক্সট? WhatsApp-এ এল এই ফাটাফাটি আপডেট

এবার ছবির থেকেও বের করা যাবে টেক্সট? WhatsApp-এ এল এই ফাটাফাটি আপডেট
HIGHLIGHTS

WhatsApp-এ আবার একটি দুর্দান্ত নতুন ফিচার এসে গেল

এখন এটার সাহায্যে ছবির মধ্যে থাকা টেক্সট বের করে নেওয়া যাবে সহজেই

তবে কেবল আইফোন ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন

Meta অধীনস্থ সংস্থা WhatsApp আবার তাদের ব্যবহারকারীদের জন্য একদম ব্র্যান্ড নিউ একটি ফিচার নিয়ে চলে এসেছে। iOS ব্যবহারকারীদের জন্য এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ যে ফিচার এনেছে সেটার নাম দেওয়া হয়েছে টেক্সট ডিটেকশন ফিচার। এই ফিচারের সাহায্যে আইফোন ব্যবহারকারীরা ছবির মধ্যে থেকে লেখা বের করে আনতে পারবেন। । 

WaBetaInfo-এর তরফে জানানো হয়েছে যে যাঁরাএই অ্যাপটির iOS 23.5.77 আপডেট ইনস্টল করিয়েছেন তাঁরা সকলেই এই ফিচার পেয়ে যাবেন এবং ব্যবহার করতে পারবেন। এটার সাহায্যে যে কোনও ছবির মধ্যে থাকা লেখাকে বের করে নেওয়া যাবে। 

ধরা যাক আপনি এমন কোনও ছবি পেয়েছেন যেখানে লেখা আছে। এবার আপনি এই ক্ষেত্রে একটি নতুন বাটন বা অপশন দেখতে পাবেন যার সাহায্যে আপনি এই ছবিতে থাকা লেখাটি কপি করে নিতে পারবেন, যা এতদিন যেত না। তবে এই বিষয়ে যেটা না বললেই নয়, এই ফিচারটি কিন্তু ভিউ ওয়ান্স করে যে ছবি পাঠানো হবে সেখানে উপলব্ধ থাকবে না। নিরাপত্তা বজায় রাখার কারণেই ভিউ ওয়ান্স করে পাঠানো ছবি থেকে টেক্সট কপি করা যাবে না। 

Whatsapp iOS new feature

গত মাসে শোনা গিয়েছিল WhatsApp নাকি তাদের এই প্ল্যাটফর্মে একটি স্টিকার মেকার টুল আনছে iOS-এ। এটার সাহায্যে ছবিকে স্টিকারে পরিণত করা যাবে। এছাড়া এই সপ্তাহের শুরুর দিকেই iOS ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার আপডেট এসেছে। সেটা হল স্ট্যাটাসেও এখন iPhone ব্যবহারকারীরা ভয়েস নোট দিতে পারবেন। অর্থাৎ কেউ চাইলে ভয়েস রেকর্ড করে সেটাকে স্ট্যাটাসে দিতে পারবেন। এক্ষেত্রে সর্বোচ্চ সময়সীমা হল 30 সেকেন্ড যেমনটা ভিডিও শেয়ার করার ক্ষেত্রে থাকে। স্ট্যাটাসে এই ভয়েস নোট শেয়ার করে সেটাকে ব্যবহারকারীরা চাইলে কাউকে ফরওয়ার্ড করতে পারেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo