বারবার ফোন আসায় বিরক্ত হচ্ছেন? WhatsApp-এর নয়া কল সাইলেন্ট ফিচার সম্পর্কে জানেন?

বারবার ফোন আসায় বিরক্ত হচ্ছেন? WhatsApp-এর নয়া কল সাইলেন্ট ফিচার সম্পর্কে জানেন?
HIGHLIGHTS

WhatsApp -এর তরফে ফের একটি নতুন ফিচার আনা হল

WaBetaInfo জানাচ্ছে এখন WhatsApp -এ কল সাইলেন্ট করা যাবে

অজানা নম্বর থেকে কল এলে সেটা সাইলেন্ট করে দেওয়া যাবে

WhatsApp হচ্ছে বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ। সাধারণ যোগাযোগ, আড্ডা হোক বা জরুরি কাজ কর্ম। সব কিছুর জন্যই এখন অনেকে WhatsApp ব্যবহার করে থাকেন। এক ক্লিকেই যোগাযোগ করা যায় সকলের সঙ্গে। নিজেদের এই জনপ্রিয়তা ধরে রাখতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে WhatsApp। দিন দিন নিত্য নতুন ফিচার এনে হাজির করছে। আরও উন্নত হয়ে উঠছে এই অ্যাপ। এখন আবার এই অ্যাপের তরফে একটি নতুন ফিচার নিয়ে আসা হল। এই নতুন ফিচারের নাম সাইলেন্স আননোন কলার। 

রিপোর্ট সূত্রে জানা গিয়েছে এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে কল সাইলেন্ট করে দিতে পারবেন। কোনও অচেনা নম্বর থেকে কল এলে সেটাকে এখন সাইলেন্ট করে দেওয়া যাবে। যদিও নোটিফিকেশন বা কল লিস্টে সেটা শো করবে। কিন্তু মাঝে বারবার অজানা নম্বর দিয়ে ফোন এলে এখন আর আপনি বিরক্ত হবে না। 

WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে এই সাইলেন্স আননোন কলার ফিচারটি এখন হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। কোনও অসুবিধা ছাড়া আপনি এখন সহজেই স্প্যাম কল সহ অজানা, ক্ষতিকর নম্বরের কল এড়াতে পারবেন। এছাড়াও রিপোর্টে জানানো হয়েছে এই অ্যাপের সেটিংস অপশনে সাইলেন্স আননোন কলার ফিচার দেখতে পাওয়া যাবে। একবার এটি অ্যাক্টিভেট করে দিলেই অজানা নম্বর থেকে আসা সমস্ত কল মিউট করে দেওয়া হবে। তবে এই কল আপনাকে নোটিফিকেশন বারে এবং কল লিস্টে দেখাবে। 

এবারের নারী দিবসের কথা মাথায় রেখে WhatsApp -এর তরফে থিম রাখা হয়েছে DigitAll: Innovation and Technology for Gender Equality। এই ফিচারের সাহায্যে WhatsApp -কে আরও নিরাপদ করে তোলা যাবে বলেই মনে করা হচ্ছে। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে নিরাপত্তা আরও বেড়ে যাবে। WhatsApp মূলত আমরা কাজ বা ব্যক্তিগত চ্যাটের জন্য ব্যবহার করে থাকি। কিন্তু মাঝে মধ্যে স্প্যাম কল আসে। এছাড়াও কিছু এমন কল অজানা নম্বর থেকে আসে যা আমাদের বিরক্ত করে। যদিও WhatsApp -এ এখন ব্যবহারকারীরা ব্লক এবং রিপোর্ট অপশন পাবেন। আপনি একবার কোনও নম্বর ব্লক করে দিলে আর তারা আপনাকে যোগাযোগ করতে পারবেন। এখন এই ফিচারের সাহায্যে আপনাকে কারা যোগাযোগ করতে পারবেন আর কারা নয় সেটা খানিক সুবিধা হবে। 

Whatsapp New Feature

এমনই WhatsApp- এ এন্ড টু এন্ড এনক্রিপশন মেলে এখন। আপনার মেসেজ, ছবির ভিডিও, ইত্যাদির ক্ষেত্রে এই সুবিধা যায়। যা আপনার চ্যাটকে আরও নিরাপদ করে তোলে। এছাড়াও এখন এই অ্যাপে এমন একাধিক ফিচার আছে যা আপনাকে আপনার প্রাইভেসি বজায় রাখতে সাহায্য করবে যেমন, ভিউ ওয়ান্স, ডিসঅ্যাপিয়ারিং মেসেজ, ইত্যাদি। ভিউ ওয়ান্স করে ছবি পাঠালে সেটা একবারই দেখা যাবে, স্ক্রিনশট তোলা যাবে না। ফলে আপনার ব্যক্তিগত ছবি নিরাপদ থাকবে। বেহাত হওয়ার সম্ভাবনা থাকবে না। এছাড়া ডিসঅ্যাপিয়ারিং মেসেজের সাহায্যে আপনি একদিন বা সাতদিনের পর মেসেজ সরিয়ে অ্যাপ হালকা করার অপশন পাবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo