হোয়াটসঅ্যাপে আসতে চলেছ কমিউনিটি ফিচার, ভয়েস রেকর্ডিং ফিচার

হোয়াটসঅ্যাপে আসতে চলেছ কমিউনিটি ফিচার, ভয়েস রেকর্ডিং ফিচার
HIGHLIGHTS

কমিউনিটি ফিচারটিও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড হবে

কমিউনিটি ট্যাবটি 'Community Home' ফিচারের একটি শর্টকার্ট হতে চলেছে

Android এর বিটা টেস্টাররা ভয়েস রেকর্ডিং pause এবং resume করতে পারবে

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ, WhatsApp তার গ্রাহকদের জন্য মাঝে মধ্যেই নতুন-নতুন ফিচার নিয়ে আসে। গ্রাহকদের মনোরঞ্জনে হোক কিংবা মেসেজিং প্ল্যাটফর্মের অভিজ্ঞতা আরও ভালো করতে, WhatsApp এর প্ল্যাটফর্মে সর্বদা ডেভেলপমেন্টের কাজ চলতে থাকে। রিসেন্ট রিপোর্ট অনুযায়ী, বর্তমানে কোম্পানিটি তাদের অ্যাপের জন্য নতুন Community Tab আনার চেষ্টা করছে। এই কমিউনিটি ফিচারের সাহায্যে গ্রুপ অ্যাডমিনরা কিছু নির্দিষ্ট গ্রুপকে "Community" তে অ্যাড করতে পারবে। এই গ্রুপগুলি তখন কমিউনিটি ট্যাবের লিস্টে এক জায়গায় যোগ হয়ে যাবে।

WABetainfo এই কমিউনিটি ট্যাব ফিচারটির সম্পর্কে প্রথম জানায়। নতুন ফিচারটি Android এর লেটেস্ট WhatsApp Beta 2.22.6.9 ভার্সানে স্পট করা হয়। যদিও ফিচারটি এখনো চালু হয়নি, তবে ফিচার ট্র্যাaকার কমিউনিটি ট্যাব আইকনের একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। ছবিটিতে দেখা গেছে যে, নতুন আইকনটি ক্যামেরা আইকনের জায়গায় রিপ্লেস করা হয়েছে।

শোনা যাচ্ছে যে, কমিউনিটি ট্যাবটি 'Community Home' ফিচারের একটি শর্টকার্ট হতে চলেছে। কমিউনিটি ফিচারটিও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড হবে বলে জানা গেছে, যেখানে প্রাইভেট স্পেসে গ্রুপ অ্যাডমিনদের তাদের গ্রুপের উপর আরও ভালো কন্ট্রোল আনতে সাহায্য করবে।

কমিউনিটি ফিচারের পাশাপাশি WhatsApp তাদের beta ভার্সানে নতুন একটি ফিচার নিয়ে এসেছে। এই ফিচারটির সাহায্যে Android এর বিটা টেস্টাররা ভয়েস রেকর্ডিং pause এবং resume করতে পারবে। Android ইউজাররা beta ভার্সানের 2.22.6.9 ভার্সানে আপডেট করতে পারেন এই নতুন ফিচারটি ব্যবহার করার জন্য। নতুন এই আপডেটে ভয়েস নোট রেকর্ডিং-এর সময় ভয়েস ওয়েভফর্মও দেখা যায়।

WhatsApp-এ কমিউনিটি ফিচারটির টেস্টিং এখনো শুরু হয়নি। ডেভেলপমেন্ট এর কাজ সম্পূর্ণ হলেই বিটা টেস্টাররা নতুন ফিচারটি ব্যবহার করার সুযোগ পাবেন। WhatsApp অফিসিয়ালি এই বিষয় এখনো কিছু জানায়নি। ফলে অ্যাপটির মেন ভার্সানে কমিউনিটি ফিচার কবে আসবে তা এখনই বলা যাচ্ছেনা। যদিও, ভয়েস রেকর্ডিং এর নতুন ফিচারটি মেন ভার্সানে খুব শীঘ্রই আসতে চলেছে, তা বলাই যায়।

Digit.in
Logo
Digit.in
Logo