খুব তাড়াতাড়ি iPad য়ের জন্য আসবে WhtsaApp

খুব তাড়াতাড়ি iPad য়ের জন্য আসবে WhtsaApp
HIGHLIGHTS

খুব তাড়াতাড়ি প্ল্যাটফর্মের মতন iPD য়ের জন্য সোশাল মিডিয়া অ্যাপ হোয়াটসঅ্যাপ আসবে

এখন এর ওপর পরীক্ষা নিরীক্ষা চলছে বলে জানা গেছে

সম্প্রতি হোয়াটসঅ্যা প iOS প্ল্যাটফর্মের জন্য নতুন আপডেট দিয়েছে এর ভার্সান নম্বর 2.19.40। আর এই আপডেট রেগুলার পিক্স আর জেনারেল ইম্প্রুভমেন্টের সঙ্গে এসেছে। লেটেস্ট রিপোর্ট অনুসারে iPadয়েও এবার তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপের ভার্সান আসবে। Wabetainfo র রিপোর্ট অনুসারে ফেসবুকের এই কোম্পানি এবার iPad সাপোর্টের জন্য কয়েক স্পতাহ ধরে কাজ করছে।

এও হতে পারে যে এই অ্যাপের স্টোর এই অ্যাপের আপনারা দেখতে পারবেন না কারণ এটি এখন ডেভলাপমেন্ট ফেজে আছে। আর এখনও জানা যায়নি যে হোয়াটসঅ্যাপের ফাইনাল ভার্সান কবে রিলিজ করবে। সোর্স থেকে জানা গেছে যে এই অ্যাপের রিলিজ করার আগে কিছু টেক্সটারে দেওয়া হবে।

iPad য়ের জন্য এই হোয়াটসঅ্যাপের মতন একই ফিচার্স অফার করবে তবে এটি iPad UI নির্ভর হবে। স্ক্রিনশটের ভিত্তিতে, এই অ্যাপ সিলেক্ট করে স্ক্রিন ইউজার ইন্টারফেস অফার করবে। রিপর্ট অনুসারে হোয়াটসঅ্যাপের আইপ্যাড ভার্সান অডিও, ভিডিও কল, হোয়াটসঅ্যাপ স্ট্যাটার আর গ্রুপ সাপোর্টের সঙ্গে আসবে। আর ইউজার্সরা ল্যান্ডস্কেপ মোডে হোয়াটসঅ্যাপ স্টিকার ব্যাবহার করতে পারবেন।

রিপোর্ট অনুসারে এই সময়ের হোয়াটসঅ্যাপ গ্রুপে ফ্রিকোয়েন্টলি ফরোয়ার্ড মেসেজ মডিফাই ভার্সানের জন্য তৈরি হচ্ছে। আপনাদের মনে করিয়ে দি যে হোয়াটসঅ্যাপ সম্প্রতি গ্রুপের জন্য নতুন ফিচার এনেছে যেখানে কোন ইউজারকে কোন গ্রুপে অ্যাড করার আগে তার অনুমতি নিতে হবে। আর এবার কোম্পানি একটি নতুন ফিচার আনতে চলেছে যেখানে গ্রুপ অ্যাডমিনদের আরও কন্ট্রোল দেওয়া হবে। সেই কন্ট্রোলে দেখা হবে যে গ্রুপে কি ধরনের মেসেজ শেয়ার করা যাবে আর যাবে না।

এই ফিচার এনেবেল করলে গ্রুপ সিদ্ধান্ত নিতে পারবে যে কোন মেম্বার গ্রুপ চ্যাটে ফ্রিকোয়েন্টলি ফরোয়ার্ড মেসেজ শেয়ার করে। আর এই ফিচার গ্রুপে থাকবে আর শুধু গ্রুপ অ্যাডমিন অ্যাক্সেস করতে পারবে। আর এবার এই ফিচার ডেভলাপমেন্টে আগামী দিনে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েডে থাকবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo