হোয়াটসঅ্যাপ ইউজার্সরা খুব তাড়াতাড়ি QR কোড ফিচারের মাধ্যমে কন্ট্যাক্টস শেয়ার করতে পারবেন

হোয়াটসঅ্যাপ ইউজার্সরা খুব তাড়াতাড়ি QR কোড ফিচারের মাধ্যমে কন্ট্যাক্টস শেয়ার করতে পারবেন
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ সম্প্রতি সব ইউজার্সদের জন্য স্টিকার ফিচার নিয়ে এসেছে আর এবার কোম্পানির নতুন QR আর অ্যাড কন্ট্যাক্টস ফিচারের ওপরে কাজ করছে

ফেসবুক অধিকৃত কোম্পানি হোয়াটসঅ্যাপ আরও একবার ইউজার্সদের জন্য নতুন মজার ফিচার্স আনতে চলেছে। রিপোর্ট অনুসারে কোম্পানি QR কন্ট্যাক্ট ফিচার আনার ওপরে কাজ করছে। এই ফিচার্স এখনও টেস্টিং পর্যায়ে আছে আর এখন অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সরা এটি ব্যাবহার করতে পারবেন না।

WABetlnfo র রিপোর্ট অনুসারে এই ফিচার্সের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ইউজার্সরা তাড়াতাড়ি নিজেদের কন্ট্যাক্টসের বিষয়ে জানার জন্য QR কোড জেনারেট কড়তে পারবেন যার মধ্যে অন্য হোয়াটসঅ্যাপ ইউজার নিজেদের কন্ট্যাক্ট লিস্টে আনতে পারবে।

যদি হোয়াটসঅ্যাপ নিজেদের অ্যাপলিকেশানে QR কোড ফিচারের সঙ্গে “অ্যাড কন্ট্যাক্টস” UI দেবে। আর এই ফিচারে ইউজার্সদের নিজেদের দেশের বিষয়ে বাছতে হবে। আর হোয়াটসঅ্যাপ দেশের কোড অ্যাড করবে আর এর পরে আপনার ফোন নম্বর এন্টার কড়তে হবে আর এর পরে হোয়াটসঅ্যাপ দেখাবে যে ইউজার হোয়াটসঅ্যাপে আছে কিনা। আর এছাড়া ইউজাররা নিজেদের হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্ট লিস্টে স্পেসিফিক কন্ট্যাক্ট নিয়ে আসতে পারে।

হোয়াটসঅ্যাপ QR কোড ফাংশানের সব টেস্টিং করবে আর এর মাধ্যমে কনট্যাক্টস শেয়ার করা হতে পারে আর ইউজার্সরা কোড স্ক্যান করে সেভ কড়তে পারবেন। আর হোয়াটসঅ্যাপ ইউজার্স নিজেদের কন্ট্যাক্টস থেকে QR কোড জেনারেট করতে পারবে। কনট্যাকজট QR কোড স্ক্যান করার পরে হোয়াটসঅ্যাপ অটোমেটিকালি সব ফিল্ডস ফিল করে দেবে আর কন্ট্যাক্ট সোজা আপনার ফোনের অ্যাড্রেস বুকে অ্যাড হয়ে যাবে।

ইউজাররা যখন প্রথমবার QR কোড জেনারেট করবে তখন হোয়াটসঅ্যাপ এটি সরানোর অপশান দেবে। আর এবার ইউজার QR কোড অ্যাড করার চেষ্টা করবে আর তখন রিব্যাক QR কোড এক্সপায়ার দেখাবে। রিপোর্ট অনুসারে ইউজার নিজেদের হোয়াটসঅ্যাপ QR কোড অনেক বার সরাতে পারবেন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo