সামনের বছরে WHTSAPP য়ের এই সব ফিচারের ওপরে সবার নজর থাকবে

Updated on 24-Dec-2019
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে 2020 সালে নতুন ফিচার আসবে

আপনাদের এও জানিয়ে রাখি যে হোয়াটসঅ্যাপ ফিচারে ডার্ক মোড, ফেস আনলক আর অন্য অনেক ফিচার আসতে পারে

ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ মাত্র কয়েক বছরের মধ্যে সারা বিশ্বের একটি জনপ্রিয় অ্যাপে পরিণত হয়েছে। আর কোম্পানি এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট লক, মিডিয়া, কন্ট্যাক্ট ও একাধিক নতুন সুবিধা নিয়ে এসেছে। আর সামনের বছর মানে 2020 সালে এই অ্যাপে আরও একাধিক দারুন নতুন সব জিনিস আসতে পারে। আর আজকে এখানে আমরা আপনাদের সেই সব বিষয়ে জানাব।

ডার্ক মোড ফিচার

হোয়াটসঅ্যাপের যে ফিচারটির জন্য সবাই অনেক দিন ধরে অপেক্ষা করছেন তা হল এই ডার্ক মোড ফিচার। আর আমরা জানি যে ডার্ক মোড তিনটি অপশানে আসবে। আর এটি চারলু হলে অ্যাপের ব্যাকগ্রাউন্ড ডার্ক হয়ে যাবে। তবে এই আপডেট কবে আসবে সেই বিষয়ে এখনও কিছু বলা হয়নি।

ফেস আনলক ফিচার

হোয়াটসঅ্যাপে সম্প্রতি লক করা আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থেকে নিজেদের চ্যাট সুরক্ষিত করার ক্ষমতা দেবে। আর এবার হোয়াটসঅ্যাপ, এই সংকেত দিচ্ছে আর ফেস আনলকের সুবিধা দেবে। আর আপনারা হোয়াটসঅ্যাপ;এ নিজদের চেহারা আনলক করতে পারবেন। আর এটি কবে আসবে তা এখনও জানা জায়নি।

মেসেজ ইত্যাদি ডিসেপেয়ার করা

হোয়াটসঅ্যাপে গত মাসে সবার আগে হারিয়ে যাওয়া মেসেজ পরীক্ষা করা হচ্ছিল। আর এবার ফেসবুকের বিষয়ে মেসেজ পরিষেবা ফিচারের নামে বদলে নতুন অপশান থাকবে। আর হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনের কাছে এই অপশান থাকবে যে ডিলিট হওয়ার আগে কত সময়ে একটি মেসেজ চলবে। আর এই অপশান এক ঘন্টা, এক দিন, এক স্পাত, এক মাস আর এক বছর আছে।

অল্প কয়েকজনের জন্য লাস্ট সিম

সাল্ট সিন দেখার মাধ্যমে কে কতক্ষণ অ্যাক্টিভ ছিল তা জানা যায়। আর এখানে অনেকেই লাস্ট সিন লুকিয়ে রাখেন। আর এবার একটি ফিচার আসতে পারে যেখানে ইউজার নিজদের পছন্দের ব্যাক্তিকে লাস্ট সিন দেখার সুযোগ দিতে পারবেন।

ফেসবুক পে

এর আগেই হোয়াটসঅ্যাপ UPI য়ের মাধ্যমে হোয়াটসঅ্যাপ পেমেন্ট এনেছে আর এবার এই ফিচার এখনও অনেক গ্রাহকদের কাছে পৌঁছায় নি। আর এবার যদি আমরা যদি বিভিন্ন গুজব কে সত্যি বলে ধরে নি তবে এবার হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মে ফেসবুকের নতুন পে অপশান আসতে পারে। তবে এটিও কবে আসবে সেই বিষয়ে সঠিক ভাবে কিছু জানা জায়নি।

Connect On :