এখন WhatsApp থেকে সোজা Facebook-এ শেয়ার করা যাবে স্ট্যাটাস! আসছে নয়া ফিচার

এখন WhatsApp থেকে সোজা Facebook-এ শেয়ার করা যাবে স্ট্যাটাস! আসছে নয়া ফিচার
HIGHLIGHTS

WhatsApp -এ আসতে চলেছে নতুন ফিচার

এখন সেখানে স্ট্যাটাস দিলে সেটা সোজাসুজি ফেসবুকে শেয়ার করা যাবে

এই নতুন অপশন ব্যবহারকারীরা স্ট্যাটাস প্রাইভেসি সেটিং অপশনে পেয়ে যাবেন

WhatsApp আবার একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। এই ফিচারের সাহায্যে গ্রাহকরা এখন সহজেই WhatsApp -এর কোনও স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে পারবেন। এতদিন ধরে বহু গ্রাহকরা যে ফিচার চেয়ে এসেছেন এবার সেটার উপর সত্যি WhatsApp কাজ করছে। 

WhatsApp -এর তরফে একটি নতুন ফিচার তৈরি করা হচ্ছে যার সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের WhatsApp স্ট্যাটাসে শেয়ার করা কোনও কিছু সহজেই Facebook স্টোরিতে পোস্ট করতে পারবেন তাও এই অ্যাপ থেকে না বেরিয়েই। এমনটাই WaBetaInfo -এর একটি রিপোর্টে জানানো হয়েছে। এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীদের পক্ষে গোটা বিষয়টা অনেক সহজ হয়ে যাবে। তাঁদের এক অ্যাপ থেকে বেরিয়ে আবার আরেক অ্যাপে হয়ে এক জিনিস শেয়ার করতে হবে না। একবারই দুই জায়গায় পোস্ট করতে পারবেন আপনি চাইলে। এখন এই সুবিধা ইনস্টাগ্রামে উপলব্ধ আছে। এখন ইনস্টাগ্রাম স্টোরিজে কিছু শেয়ার করলে সেটা সোজাসুজি ফেসবুকে পোস্ট করা যায়। 

এর আগে WhatsApp -এ স্ট্যাটাস দেওয়া পর সেটা ফেসবুকে শেয়ার করতে চাইলে একাধিক ধাপ ফলো করার পর করা যে। কিন্তু এই নতুন ফিচার এসে গেলে অটোমেটিক ভাবে সেটা ফেসবুকে পোস্ট হয়ে যাবে। আপনি যে যে স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে চাইবেন সেগুলো এখন সহজে শেয়ার করতে পারবেন ঝামেলা ছাড়াই। 

রিপোর্টে জানানো হয়েছে এই নতুন অপশন স্ট্যাটাস প্রাইভেসি সেটিংসে মিলবে। এখানে গ্রাহকরা তাঁদের ফেসবুক অ্যাকাউন্ট যোগ করতে পারবেন। আপনি চাইলে এটা যেমন অন রাখতে পারবেন একবারে দুই জায়গায় এক স্ট্যাটাস দেওয়ার জন্য, তেমনই অফ রাখতেও পারবেন। এতে ব্যবহারকারীর সময় বাঁচবে, পরিশ্রম কম হবে। জানা গিয়েছে এই আপডেট অ্যান্ড্রয়েড সহ iOS ফোনেও আসতে চলেছে। 

এই ফিচার ছাড়াও WhatsApp এখন আরও একটি ফিচার নিয়ে কাজ করছে, নাম অডিও চ্যাট। এই ফিচার আগামীতে চ্যাটের মধ্যে পাওয়া যাবে। এটি কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হবে। চ্যাটের মাথায় নতুন ওয়েভ আকারের ফিচার দেখা যাবে যার সাহায্যে ব্যবহারকারীরা অডিও চ্যাট শুরু করতে পারবেন। আর শেষ করতে চাইলে লাল অপশনে ক্লিক করলেই হবে। 

Whatsapp new feature

আগামীতে এই একাধিক নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp। এগুলোর সাহায্যে তারা গ্রাহকদের অভিজ্ঞতাকে আরও বাড়াতে, ভাল করতে চাইছে। এই নতুন স্ট্যাটাস শেয়ার করার ফিচার এনে WhatsApp এখন বন্ধু বান্ধব, পরিবারের সঙ্গে জুড়ে থাকাকে আরও সহজ করে তুলতে চাইছে। একই সঙ্গে এক অডিও চ্যাট এলে যোগাযোগের মাধ্যম আরও সহজ হবে। ফলে নিত্য নতুন উপায়ে নিকটজনদের জুড়ে থাকার পদ্ধতি নিয়ে আসছে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo