পুরনো WhatsApp চ্যাট খুঁজতে গিয়ে নাজেহাল? এবার তারিখ দিলেই মুশকিল আসান

পুরনো WhatsApp চ্যাট খুঁজতে গিয়ে নাজেহাল? এবার তারিখ দিলেই মুশকিল আসান
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে চ্যাট খুঁজতে গিয়ে নাজেহাল?

সমস্যা মেটাতে হোয়াটসঅ্যাপ আনছে নতুন ফিচার

তারিখ লিখে সার্চ করলেই মিলে যাবে সেই দিনের চ্যাট

WhatsApp এর তরফে ব্যবহারকারীদের জন্য আনা হতে চলেছে নতুন একাধিক ফিচার। এই নতুন ফিচারগুলোর অন্যতম হল Search message by Date। সূত্রের খবর অনুযায়ী খুব দ্রুতই সমস্ত ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের তরফে এই ফিচারটি আনা হতে চলেছে। আর আপনি একবার এই ফিচার পেয়ে গেলেই আপনাকে আর ধৈর্য ধরে বহুদিনের চ্যাটের মধ্যে আপনার কাঙ্খিত মেসেজটি খুঁজে বের করতে হবে না। এই অ্যাপের নতুন ক্যালেন্ডার আইকন থেকে ব্যবহারকারীকে কেবল কোন দিনের চ্যাটের মধ্যে থাকা কোনও মেসেজ খুঁজতে চাইছেন সেই দিনটি দিলেই সেই দিনের চ্যাট আপনার সামনে চলে আসবে।

এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ (Instant Messaging App) দুই বছর আগেই এই ফিচারটিকে পরীক্ষা করেছিল। এমনটাই জানানো হয়েছে এই অ্যাপের ফিচার্স ট্র্যাকার WaBetaInfo এর একটি রিপোর্টে। প্রথমে বেশ কিছু পরীক্ষা করার পর হোয়াটসঅ্যাপের তরফে এই ফিচার লঞ্চ না করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই রিপোর্টটিতে বলা হয়েছে যে টেস্টফ্লাইট থেকে IOS 22.0.19.73 এর জন্য হোয়াটসঅ্যাপ বিটা আপডেট রিলিজ করার পর মনে করা হচ্ছে শীঘ্রই এই ফিচার লঞ্চ করা হবে।

তবে এখনও এই ফিচারটি নিয়ে নানান পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। এরপর পরে এই আপডেট ফিচার ব্যবহারকারীদের কাছে পাঠিয়ে দেওয়া হবে। এই ফিচারটি যখন চলে আসবে তখন ব্যবহারকারীরা চ্যাটের সার্চ সেকশনে ক্যালেন্ডার আইকন দেখা যাবে। সেখানে যে কোনও একটু ডেট দিয়ে সার্চ করলেই সেই দিনের সমস্ত তথ্য পাওয়া যাবে। এই ফিচারটি পুরনো মেসেজ খোঁজার ক্ষেত্রে ব্যবহারকারীদের ভীষণই সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।

Whatsapp Feature

WhatsApp এর তরফে শেষ কয়েকটি মাসে একাধিক ফিচারের আপডেট আনা হয়েছে। এর ফিচারগুলোর মধ্যে বিশেষ উল্লেখযোগ্য হল মেসেজে রিঅ্যাকশন দেওয়ার ফিচার, IOS থেকে অ্যান্ড্রয়েড এবং অ্যান্ড্রয়েড থেকে IOS এ চ্যাট স্থানান্তর করা, ভয়েস কলের ক্ষেত্রে কিছু ব্যবহারকারীকে অফ রাখা, ইত্যাদি। এছাড়াও জরুরি প্রাইভেসি ফিচারের মধ্যে আছে অনলাইন স্ট্যাটাস হাইডিং, নিঃশব্দে গ্রুপ লেফট করা, ইত্যাদির মতো ফিচার দিয়েছে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ। আগামীতেও একাধিক জরুরি ফিচার আপডেট আনতে চলেছে এই প্ল্যাটফর্ম।

আবার কিছু রিপোর্টের তরফে জানা গিয়েছে যে সার্ভে নামক একটি ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের মাধ্যমেই নাকি ব্যবহারকারীদের থেকে ফিডব্যাক পাবে হোয়াটসঅ্যাপ। ইনভিটেশন পাওয়ার পর ব্যবহারকারীরা নতুন ফিচার, প্রোডাক্ট সহ একাধিক বিষয় ইন অ্যাপ সার্ভেতে অংশ নিতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo