WhatsApp এখন আরও মজাদার! আসছে 21টা নয়া ইমোজি, অ্যাডমিনরা পাচ্ছে কোন ক্ষমতা?

Updated on 13-Mar-2023
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড এবং iOS দুই ধরনের মোবাইল ব্যবহারকারীদের জন্যই একাধিক ফিচার টেস্ট করছে WhatsApp

জানা গিয়েছে WhatsApp -এ শীঘ্রই 21টি নতুন ইমোজি যুক্ত হতে চলেছে

এছাড়া গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতাও আরও বৃদ্ধি পাচ্ছে।

WhatsApp আরও আকর্ষণীয়, নজরকাড়া এবং অবশ্যই মজাদার হয়ে উঠতে চলেছে। এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপটির তরফে ফের একগুচ্ছ ফিচার নিয়ে আসা হচ্ছে। অ্যান্ড্রয়েড, iOS বা ওয়েব তিন মাধ্যমের জন্যই এই অ্যাপটি একাধিক ফিচার টেস্ট করছে। এই নতুন আপডেটগুলোর মধ্যে অন্যতম জরুরি এবং গুরুত্বপূর্ণ আপডেট হল নতুন 21টি ইমোজির সংযুক্তিকরণ। এবং একই সঙ্গে গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতা বাড়ানো। তাঁরা এখন গ্রুপ মেম্বার অ্যাড করার ক্ষেত্রে একটু নতুন ফিচার পেতে চলেছেন। 

WaBetaInfi- এর তরফে জানানো হয়েছে যে WhatsApp এখন তাদের প্ল্যাটফর্মে 21টি ইমোজিকে টেস্ট করছে। এই নতুন ইমোজিগুলো যুক্ত হয়ে গেলে তখন মনের ভাব প্রকাশ করা আরও সহজ হয়ে যাবে। তখন আর বাইরে থেকে ইমোজি নিতে হবে না। এছাড়া একই সঙ্গে নতুন আপডেটে গ্রুপের অ্যাডমিনদের আরও বেশি ক্ষমতা দেওয়া হতে চলেছে। তাঁরা এখন নতুন ফিচার পাবেন নতুন সদস্য যোগ করার সময়। একটা গ্রুপে কতজন সদস্য থাকবে কারা থাকবে এসব অ্যাডমিনকেই দেখতে হয় তাই তাঁরা যাতে গ্রুপটাকে আরও ভালো করে ম্যানেজ করতে পারেন তার সুবিধা করে দেওয়া হবে তাঁদের। 

WhatsApp এর নতুন 21টি ইমোজি

অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য নাকি WhatsApp 21টি নতুন ফিচার নিয়ে এসেছে। অর্থাৎ এখন যাঁরা এই অ্যান্ড্রয়েড বিটা ব্যবহার করেন WhatsApp -এর তাঁরা এই ব্র্যান্ড নিউ 21টি ইমোজি ব্যবহার করতে পারছেন এখন। এবং মনে করা হচ্ছে এই ইমোজিগুলো শীঘ্রই বাকি সব অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হতে চলেছে। 

WhatsApp- এর নতুন Unicode 15.0 আপডেটের অঙ্গ হল এই নতুন ইমোজিগুলন আগে এই ইমোজিগুলো উপলব্ধ ছিল না কারণ সেগুলো তৈরি করা হচ্ছিল। এখন ধীরে ধীরে এই ইমোজি টেস্ট করা হচ্ছে এখন ব্যবহারকারীদের জন্য ছাড়া হচ্ছে। আপনি এই নতুন ইমোজি পেতে চাইলে WhatsApp আপডেট করিয়ে নিন। 

WhatsApp এ গ্রুপ অ্যাডমিনদের অ্যাপ্রুভ করার ক্ষমতা

গ্রুপ অ্যাডমিনদের ক্ষমতা বাড়িয়ে নতুন একটি অ্যাপ্রুভাল ফিচার আনছে WhatsApp। এই ফিচার অ্যান্ড্রয়েড, iOS দুটোর জন্যই উপলব্ধ হবে। এর সাহায্যে WhatsApp গ্রুপের অ্যাডমিনরা নিয়ন্ত্রণ করতে পারবেন যে করার প্রবেশ করতে পারবেন কারা নয়। অনেক সময় অনেকেই লিংক ব্যবহার করে WhatsApp গ্রুপে জয়েন করে যান। এবার এই ফিচার আসায় তাতে খানিকটা সুবিধা হবে অ্যাডমিনদের। 

এটাকে সেটিংসে গিয়ে এনেবল করতে হবে। এটি অন করলে অ্যাডমিনরা একটি মেসেজ দেখতে পাবেন গ্রুপে যে কেউ গ্রুপে জয়েন করতে চাইছেন। তখন তাঁরা বুঝে সেই ব্যক্তি হয় অ্যাল্যাও করবেন নইলে নয়। যদিও এখন এই ফিচার টেস্টিং পর্যায় আছে। এবং জলদি এটা সবার জন্য আসতে চলেছে। একবা এই ফিচার এসে গেলে গ্রুপ সেটিংসে অ্যাপ্রুভ নতুন পার্টিসিপ্যান্ট বলে একটি অপশন উপলব্ধ হয়ে যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :