এবার হোয়াটসঅ্যাপ স্টিকার অ্যাপ আর দেখা যাবে না

Updated on 21-Nov-2018
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ বিটার টুইটার হ্যান্ডেল WABetalnfo থেকে জানা গেছে যে কিছু কারনের জন্য থার্ড পার্টি স্টিকার WhatsApp স্টিকার অ্যাপ সরিয়ে দেওয়া হয়েছে, আমরা আপনাদের জানাব যে এমন কী হল যে কোম্পানি এই ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হল

সম্প্রতি হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ স্টিকার ফিচার্স iOS আর অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য রোল আউট করেছি। আর এর ঠিক পরেই অ্যাপেল অ্যাপ স্টোর আর গুগল প্লে স্টোরে হোয়াটসঅ্যাপ স্টিকার অ্যাপ যুক্ত বেশ কিছু থার্ড পার্টি অ্যাপ এসেছি। থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে ইউজার্সরা নতুন স্টিমকার্স ডাউনলোড করতে পারছিলেন। আর এই থার্ড পার্টি অ্যাপ আসার পরে ইউজার্সরা এখনা থেকে স্টিকার ব্যাবহার করছিলেন, কিন্তু এবার ইউজার্সরা এই স্টিকার গুলি নিজেদের কনভার্সেশানে ব্যাবহার করতে পারবেন না। আসলে ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের স্টোর থেকে এই অ্যাপ সরিয়ে দেওয়ে শুরু করে।

হোয়াটসঅ্যাপ বিটার টুইটার হ্যান্ডেল WABetalnfo র একটি টুইট এসেছে। এই টুইট অনুসারে মেসেঞ্জিং অ্যাপের তরফে স্টিকার ফিচার্স সাপোর্ট যুক্ত সব থার্ড পার্টি অ্যাপকে অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আর এই টুইট অনুসারে এই সব থার্ড পার্টি অ্যাপ অ্যাপ স্টোরের গাইডলাইন মানেনি। WABetalnfo অ্যাপ স্টোরে এই থার্ড পার্টি অ্যাপ সরানোর মাধ্যমে এই বিষয়টি জানিয়েছে-

  • টুইট অনুসারে অ্যাপ স্টোরে এই ধরনের কোন থার্ড পার্টি অ্যাপ নেই।
  • এই অ্যাপ গুলিকে অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করার জন্য আইফোনে হোয়াটসঅ্যাপ ইন্সটল করার দরকারি আর এই অ্যাপ স্টোর এই গাইডলাইন মানেনি।
  • এর সঙ্গে আরও একটি কারন আছে, এই সব থার্ড পার্টি অ্যাপের ডিজাইন প্রায় একই রকমের।

আপনাদের বলে রাখি যে আপাতত  হোয়াটসঅ্যাপ এই বিষয়ে কিছু জানায়নি। আর এর পরে স্টিকার্স iOS য়ের গাইডলাইন অনুসারে, ইউজার্সদের স্মার্টফোনে এই স্টিকার্সের জন্য একটি আলাদা অ্যাপ ইন্সটল করা দরকার। আর এই অ্যাপের মাধ্যমে স্টিকার্স হোয়াটসঅ্যাপে অ্যাড ক্রারর পরে ইউজার্সরা তা আনইন্সটল করতে পারবেন। আর এই রকম করার পরে ইউজার্সরা কনভার্সেনশানের সময়ে স্টিকার্স ব্যাবহার করতে পারবেন।

Connect On :