WhatsApp-এ আসছে WhatsApp Text Caption ফিচার, দেখুন বিশেষত্ব

WhatsApp-এ আসছে WhatsApp Text Caption  ফিচার, দেখুন বিশেষত্ব
HIGHLIGHTS

WhatsApp এর নতুন ফিচার হাজির, নাম WhatsApp Text Caption

ছবি, ভিডিও পাঠানোর সময় লিখতে পারবেন ক্যাপশন

শীঘ্রই মিলতে চলেছে এই নতুন ফিচারটি

WhatsApp যোগাযোগ মাধ্যমের অন্যতম মাধ্যম হয়ে এখন দাঁড়িয়েছে। এটা এখন কেবল একটি instant messaging app নেই। আর এটা এখন কতটা গুরুত্বপূর্ণ সেটা বুঝিয়ে দিয়েছে সেদিন যখন প্রায় দুই ঘণ্টা হোয়াটসঅ্যাপ ডাউন ছিল। WhatsApp গ্রাহকদের একাধিক সুবিধা দিয়ে থাকে। তবে এর মধ্যে অন্যতম জরুরি ফিচার হল শেয়ার করার অপশন যার মাধ্যমে আপনি ছবি, ভিডিও বা অন্য কিছু বন্ধু থেকে আত্মীয় কিংবা প্রিয়জনকে পাঠাতে পারেন। অ্যান্ড্রয়েড এবং IOS দুই ধরনের সফটওয়্যার ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহার করতে পারেন। কিন্তু এতদিন আপনি কোনও তথ্য শেয়ার করলে তাতে ক্যাপশন দেওয়া যেত না। জাস্ট ফরওয়ার্ড করা যেত। এবার এখানেই বদল আসছে।

WhatsApp এর নতুন ফিচার আসতে চলেছে। এক অ্যাপ আরও একটি নতুন ফিচার আনতে চলেছে। এই ফিচারের সাহায্যে এবার আপনি যখন কোনও ছবি বা ভিডিও বা অন্য কিছু শেয়ার করবেন তখন তাতে ক্যাপশন দিতে পারবেন যেমনটা Messenger এ হয়ে থাকে।

WaBetaInfo এর তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে সেখানে এই তথ্য জানানো হয়েছে। বর্তমানে নাকি এই ফিচারটি বিটা ব্যবহারকারীদের দিয়ে দেখা হচ্ছে সেটা কেমন কাজ করছে। অর্থাৎ বর্তমানে এই ফিচার টেস্টিং পর্যায়ে আছে। এই ফিচার এখন কেবল নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ব্যবহার করতে পারছেন।

whatsapp ne feature

এই ফিচার একবার এসে গেলে ব্যবহারকারীদের দারুন সুবিধা হবে বলেই জানা গিয়েছে। এই ফিচারের সাহায্যে ছবি বা ভিডিও শেয়ার করার পর আলাদা করে তার বিষয় লিখতে হবে না। একেবারে ক্যাপশন লিখেই শেয়ার করা যাবে।

কেমন হবে এই ফিচার? 

WaBetaInfo একটি স্ক্রিনশট প্রকাশ করেছে সেখানে দেখা গিয়েছে হোয়াটসঅ্যাপ আপনাকে এই ফিচারে কোনও কিছু শেয়ার করার আগে ক্যাপশন লেখার সুযোগ দেবে। এছাড়া ব্যবহারকারীরা ফরওয়ার্ড করার আগে সেই মেসেজে চাইলে কিছু বদল আনতে পারবেন। সেই সুযোগ থাকবে এই ফিচারে।

Digit.in
Logo
Digit.in
Logo