WhatsApp পিকচার ইন পিকচার ভিডিও কল ফিচার আনল, জানেন এটা কীভাবে কাজ করে?

WhatsApp পিকচার ইন পিকচার ভিডিও কল ফিচার আনল, জানেন এটা কীভাবে কাজ করে?
HIGHLIGHTS

WhatsApp -এর তরফে আরও একটি নতুন ফিচার নিয়ে আসা হল

এই ফিচারের নাম পিকচার ইন পিকচার ভিডিও কল ফিচার

এই ফিচার কেবল মাত্র আইফোন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে

WhatsApp এখন একটার পর একটা নতুন নতুন ফিচার এনে সকলকে তাক লাগিয়ে দিচ্ছে। এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি এখন ব্যবহারকারীদের নিরাপত্তা তো বটেই, একই সঙ্গে তাঁদের অভিজ্ঞতাকে কী করে আরও ভালো করে তোলা যায় সেটার চেষ্টা করছে। আর সেই চেষ্টাতেই তারা একটার পর একটা নতুন ফিচার নিয়ে আসছে। বর্তমানে এই অ্যাপটির তরফে পিকচার ইন পিকচার ভিডিও কল ফিচার আনা হল। তবে এই ফিচারটি মূলত আইফোন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নয়। এমনটাই জানা গিয়েছে রিপোর্ট থেকে। 

সম্প্রতি 9to5Mac এবং The Verge জানিয়েছে যে WhatsApp -এর তরফে iPhone ব্যবহারকারীদের জন্য পিকচার ইন পিকচার ভিডিও কল ফিচার আনা হচ্ছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ভিডিও কলে কথা বলার সময় অন্য কাজ করতে পারবেন ফোন বা অ্যাপে। আর কোনও সমস্যা থাকবে না ভিডিও কল করার সময় অন্য কাজ করতে। 

এই ফিচারে ব্যবহারকারীরা তাঁদের ভিডিও কলের উইন্ডোটাকে ছোট করে নিতে পারবেন। এবং কথা বলতে বলতেই তিনি ফোনে বা অ্যাপে অন্য কাজ করতে পারবেন। এটার ফলে ধরুন হোয়াটসঅ্যাপে আপনার কোনও জরুরি তথ্য আছে যা ভিডিও কল চলাকালীন আপনার শেয়ার করতে হবে। এক্ষেত্রে, ভীষণই সুবিধা হবে। আপনি কথা বলতে বলতেই হোয়াটসঅ্যাপ থেকে সেই তথ্য দেখে বলে দিতে পারবেন। এছাড়া ভিডিও কলে কথা বলতে বলতে আপনি অন্য কাজ কিংবা গেম খেলা, ইত্যাদি সবই করতে পারবেন। 

The Verge -এর মতে আইফোনের WhatsApp আপডেট ভার্সন 23.3.77 এ এই ফিচার দেখা যাবে। এছাড়া জানা গিয়েছে এটি ধাপে ধাপে আনা হবে। অন্যদিকে WhatsApp -এর প্রধান উইল ক্যাথকার্ট তাঁদের প্রতিদ্বন্দ্বী Telegram -কে কটাক্ষ করেছেন তাঁদের অনুকরণে সিকিউরিটি পরিষেবা আনার জন্য। Telegram তাতে জানিয়েছে যে তাঁরা ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য এন্ড টু এন্ড এনক্রিপশন দিয়ে থাকে চ্যাট এবং কলের জন্য। ক্যাথকার্ট জানিয়েছেন যে এটি প্রাথমিক ভাবে টেলিগ্রামে ছিল না।

Whatsapp new feature

তিনি টুইট করে লেখেন, 'টেলিগ্রামে এন্ড টু এন্ড এনক্রিপশন ছিল না, এখানে গ্রুপের জন্য e2ee ছিল না।' তিনি আরও বলেন যে তারা আরও একটি API সিস্টেম বানিয়েছেন যার সাহায্যে ব্যবহারকারীরা কনটেন্টের উপর নজরদারি চালানো যেতে পারে। তাঁর কথায়, অনেকেই ভাবেন যে তিনি হয়তো Telegram -এর সমালোচনা করছেন। কিন্তু তাঁর মতে যাই হোক না কেন আরও অনেক এন্ড টু এন্ড এনক্রিপশন সহ মেসেজিং অ্যাপ আছে সেগুলো ব্যবহার করাই ভালো Telegram- এর বদলে। WhatsApp ব্যবহার না করলেও কেউ যেন Telegram ব্যবহার না করেন। এমনটাই মত তাঁর।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo