WhatsApp এর চমক! 32 জন একত্রে ভিডিও কলে, গ্রুপের সদস্য সংখ্যা বেড়ে 1024! আর?

WhatsApp এর চমক! 32 জন একত্রে ভিডিও কলে, গ্রুপের সদস্য সংখ্যা বেড়ে 1024! আর?
HIGHLIGHTS

WhatsApp একাধিক নতুন ফিচারের ঝুলি নিয়ে হাজির

তালিকায় আছে 1024 জন গ্রুপ সদস্য, 32 জন এবার একসঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন, ইত্যাদি

এছাড়া ব্যবহারকারীরা পাবেন হোয়াটসঅ্যাপ কমিউনিটি এবং ইন চ্যাট পোলের সুবিধা

'পৃথিবীটা নাকি ছোট হতে হতে…বোকা বাক্সতে বন্দি'। বাংলা ব্যান্ডের অন্যতম জনপ্রিয় লাইন। শুধু বোকা বাক্সের জায়গায় মুঠোফোন হয়ে যাবে। আর হবে নাই বা কেন, এই দুরন্ত গতির জীবনে আমাদের স্মার্টফোন তো গোটা পৃথিবীকে হাতের মুঠোয় এনে দিয়েছে। বলা ভাল স্মার্টফোনের কিছু অ্যাপ। এর মধ্যে অন্যতম হল WhatsApp। এই জনপ্রিয় Instant Messaging App টি তার ব্যবহারকারীদের জন্য আরও একগুচ্ছ নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে। এই ফিচারগুলোর সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আরও অনেক বেশি সংখ্যক মানুষের সঙ্গে যুক্ত হতে পারবেন।

WhatsApp নতুন যে ফিচারগুলো এনেছে, সেই ফিচারগুলোর তালিকায় আছে ভিডিও কলে একত্রে 32 জন থাকা, হোয়াটসঅ্যাপ গ্রুপে 1000জনের বেশি সদস্যকে যোগ করা, ইন চ্যাট পোল করা, ইত্যাদি। WhatsApp ব্যবহারকারীরা তো এর আগেই কোনও মেসেজ বা ছবি অথবা ভিডিওতে রিঅ্যাক্ট করার সুযোগ পেয়েছিলেন। সেই ফিচার চলে এসেছে। এবার আসছে ইন চ্যাট পোল, অর্থাৎ ভোটাভুটির সুযোগ। এছাড়া নতুন আপডেটের তালিকায় অন্যতম ফিচার হিসেবে আছে WhatsApp Community। এটা কি? এই ফিচারের সাহায্যে একাধিক গ্রুপকে একসঙ্গে রাখা যাবে। যার ফলে আরও সহজ হবে কথোপকথন এবং যোগাযোগ।

Whatsapp feature

Mark Zuckerberg, Meta এর সিইও জানিয়েছেন যে এই সমস্ত নতুন ফিচার শীঘ্রই আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। তিনি এই সংক্রান্ত তাঁর একটি ভিডিও পোস্ট করেন Instagram এ। সেখানেই তিনি এই কথা জানান। এবং এও বলেন যে আজ থেকে ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন।

এক ঝলক নতুন ফিচারের তালিকা দেখে নেওয়া যাক: 

WhatsApp একাধিক নতুন ফিচার আনতে চলেছে যে সেটা তো আগেই বলা হয়েছে। এই নতুন ফিচারের তালিকায় আছে,

WhatsApp Community

ইন চ্যাট পোল

1024 জন গ্রুপ সদস্য

32 জন একটি ভিডিও কলে

বড় ফাইল পাঠানোর সুবিধা

অ্যাডমিনদের হাতে অতিরিক্ত ক্ষমতা, মুছে ফেলতে পারবেন যে কোনও অপ্রয়োজনীয় মেসেজ

Whatsapp new Feature

এবার অনেকের মনে প্রশ্ন আসছে যে এই WhatsApp কমিউনিটি বিষয়টা ঠিক কী। দেখুন, আমাদের অফিস সংক্রান্ত বা কাজ সংক্রান্ত একাধিক গ্রুপ থাকে, আবার ফ্যামিলির বেশ কিছু গ্রুপ থাকে। এবার আপনি চাইলে সেগুলোকে ক্লাব করে এক ছাতার তলায় রাখতে পারবেন। এতে কী হবে? এতে আপনার প্রয়োজনীয় কমিউনিটিতে ক্লিক করে সহজেই সেই গ্রুপে মেসেজ পাঠাতে পারবেন। তখন আর দরকারের সময় গ্রুপ হাতড়াতে হবে না একাধিক মেসেজের ভিড়ে। অন্যদিকে বেশ কয়েকদিন ধরে টেস্ট করে ইন চ্যাট পোল ফিচারটিও হোয়াটসঅ্যাপ এবার আনতে চলেছে তাদের ব্যবহারকারীদের জন্য।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo