WhatsApp-এ হাজির নতুন ফিচার! এক ক্লিকেই স্ট্যাটাস শেয়ার হবে Facebook-এ, দেখুন খুঁটিনাটি

WhatsApp-এ হাজির নতুন ফিচার! এক ক্লিকেই স্ট্যাটাস শেয়ার হবে Facebook-এ, দেখুন খুঁটিনাটি
HIGHLIGHTS

Meta -এর তরফে নতুন ফিচার আনা হল WhatsApp এ

এখন WhatsApp -এ স্ট্যাটাস দিলেই সেটা নিজে থেকেও ফেসবুক স্টোরিতে শেয়ার হয়ে যাবে

এই অপশন ইতিমধ্যেই ইনস্টাগ্রামে উপলব্ধ আছে

WhatsApp -এর তরফে প্রায় প্রতি মাসেই কিছু না কিছু নতুন আপডেট নিয়ে আসা হয় যাতে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভাল হয়, একই সঙ্গে তাঁদের প্রাইভেসি যাতে বজায় থাকে সেদিকেও নজর দেওয়া হয়। একটি নতুন আপডেটে Meta অধীনস্থ এই সংস্থার তরফে জানানো হল তারা একটি নতুন ফিচার এনেছে যার সাহায্যে স্ট্যাটাস শেয়ার করা এখন আরও সহজ হয়ে যাবে। ইনস্টাগ্রামে যেমন স্টোরি দিলে সেটা নিজে থেকেই ফেসবুকের স্টোরিতে শেয়ার হয়, এবার তেমন WhatsApp -এ স্ট্যাটাস দিলেও সেটা ফেসবুকের স্টোরিতে নিজে থেকে শেয়ার হয়ে যাবে।

WhatsApp -এর তরফে একটি ঘোষণা করা জানানো হয়েছে যে এখন ব্যবহারকারীরা তাঁদের হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসকে সহজেই ফেসবুকের স্টোরিতে শেয়ার করতে পারবেন। এটার জন্য তাঁদের কেবল অটো শেয়ার অন ফেসবুক অপশন অন করতে হবে। এই উপায়ে ধীরে ধীরে Meta তার বিভিন্ন প্ল্যাটফর্মকে জুড়ে স্ট্যাটাস শেয়ার করতে সাহায্য করছে ব্যবহারকারীদের।

ছবি শেয়ার করার বিষয়টার কন্ট্রোল থাকবে ব্যবহারকারীর হাতেই। এমনিতে এই ফিচার অফ থাকবে তবে গ্রাহকরা চাইলে নিজের প্রয়োজন মতো সেটা অন বা অফ রাখতে পারেন।

বিশ্বজুড়ে ধীরে ধীরে এই ফিচার নিয়ে আসা হচ্ছে ব্যবহারকারীদের জন্য। আগামী সপ্তাহগুলোতে আপনিও এই ফিচার পেয়ে যাবেন। যদি আপনি নিজে থেকেই এই ফিচার অন করতে চান WhatsApp তাহলে দেখুন কী করণীয়।

এটার জন্য আপনাকে প্রথমে WhatsApp স্টোরিতে একটা ছবি দিতে হবে।

এবার সেটা পোস্ট হলে দেখুন আপনি একটা সেটআপ অপশন দেখতে পাবেন যার সাহায্যে ফেসবুকের স্টোরিতে সেটা শেয়ার করা যাবে।

এবার এটাকে ক্লিক করুন।

যা যা করতে বলছে সেগুলো মেনে এগোতে থাকুন।

WHATSAPP new feature

একবার এনাবল করে দিলে তারপর থেকে আপনি WhatsApp -এ কোনও স্টোরি দিলেই সেটা নিজে থেকে ফেসবুকের স্টোরিতে শেয়ার হয়ে যাবে। 

আপনি চাইলে এটা যে কোনও সময় অফ করতে পারেন। 

WhatsApp –এর তরফে জানানো হয়েছে এই স্ট্যাটাস শেয়ার করার বিষয়টা এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকবে। ব্যবহারকারীরাই ঠিক করত পারবেন কারা তাঁদের স্ট্যাটাস দেখবেন আর কারা নয়। ফেসবুক শেয়ার অপশন অন রাখলে ছবিটি কেবল ফেসবুকের স্টোরিতে শেয়ার হবে, মেসেজ, ফোন নম্বর ইত্যাদি সুরক্ষিত থাকবে বলেই জানানো হয়েছে।

একই সঙ্গে জানা গিয়েছে WhatsApp এখন আরও একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, অ্যানিমেটেড ইমোজি। WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে এই ফিচার এখন নির্মীয়মান পর্যায় আছে। একবার এই ফিচার এসে গেলে সেটা রীতিমত Telegram, Slack ইত্যাদিকে টক্কর দেবে, উন্নত করবে চ্যাটিং -এর মজা। জানা গিয়েছে আগামী আপডেটে এই ফিচার যোগ করা হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo