অনলাইন আছেন কিনা এখন আর কেউ টের পাবে না WhatsApp-এ, কীভাবে? দেখুন

অনলাইন আছেন কিনা এখন আর কেউ টের পাবে না WhatsApp-এ, কীভাবে? দেখুন
HIGHLIGHTS

WhatsApp আরও একটি নতুন ফিচার নিয়ে এল গ্রাহকদের জন্য

এই অ্যাপের সাহায্যে হোয়াটসঅ্যাপবাসীরা লুকিয়ে ফেলতে পারবেন তাঁদের অনলাইন স্ট্যাটাস

এবার আরও গোপনে করা যাবে হোয়াটসঅ্যাপে চ্যাটিং, টের পাবে না কেউ

WhatsApp তার ব্যবহারকারীদের জন্য একটার পর একটা ফিচার এনেই চলেছে। এই নতুন ফিচারগুলোর অন্যতম হল আপনি অনলাইন আছেন কিনা সেটা লুকিয়ে ফেলার সুবিধা। অর্থাৎ এবার আপনি অনলাইন স্ট্যাটাস হাইড করতে পারবেন। গ্রাহকদের সুবিধার এবং নিরাপত্তার কথা ভেবেই এই ফিচার আনা হয়েছে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে। ব্যক্তিগত প্রাইভেসি বজায় রাখতে এই ফিচার সাহায্য করবে। আপনি নাই জানাতে চাইতে পারেন যে আপনি অনলাইন আছেন। সেই কারণেই হোয়াটসঅ্যাপ এই ফিচার নিয়ে এল। এই ফিচারটি প্রথমে বিটা ভার্সন ব্যবহার করেন যাঁরা হোয়াটসঅ্যাপের তাঁদের জন্য আনা হয়েছিল। এবার এই ফিচার সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আনা হল। আপনি IOS বা অ্যান্ড্রয়েড যে ফোনই ব্যবহার করুন না কেন এই ফিচার পাবেন।

হোয়াটসঅ্যাপে এতদিন Last seen অফ করে রাখার সুযোগ ছিল। কিন্তু আপনি যে অনলাইন আছেন সেটা দেখা যেত। এবার আর সেটাও দেখা যাবে না। সবার থেকে আড়াল করে গোপন চ্যাটিং করতে পারবেন এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। আপনি অন আছেন কিনা এবার আর টের পাবে না কেউ। তাই ক্লাসের মধ্যে হোক কিংবা অফিসে কাজের ফাঁকে বিনা চিন্তায় হোয়াটসঅ্যাপ করুন। ধরা পড়ার সম্ভাবনা নেই। জানা গিয়েছে যাঁরা এখনও এই ফিচার পাননি আগামী কয়েকটি সপ্তাহর মধ্যে এই ফিচার সকলে পেয়ে যাবেন।  এমনটাই হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে।

Whatsapp

আপনিও কি এই নতুন ফিচারের কথা জেনে উচ্ছ্বসিত বোধ করছেন? আপনিও সকলকে লুকিয়ে হোয়াটসঅ্যাপ চ্যাট চালিয়ে নিয়ে যেতে চান? তাহলে দেখে নিন কী করতে হবে?

কী করে এই ফিচারকে অ্যাক্টিভেট করবেন? 

এই ফিচার পাওয়ার জন্য সবার আগে আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে। 

এবার হোয়াটসঅ্যাপ সেটিংসে যান। 

অ্যাকাউন্ট অপশন ক্লিক করুন। 

প্রাইভেসি অপশনে যান।

Last seen and online অপশনে ক্লিক করুন। 

এবার কে আপনাকে অনলাইন দেখতে পাবে সেই অপশন ক্লিক করুন। 

এবার যে অপশন বাছতে চান সেটা বেছে নিন। 

Whatsapp new feature

এছাড়া হোয়াটসঅ্যাপে WhatsApp community ফিচার লঞ্চ করেছে সম্প্রতি। এই ফিচারের সাহায্যে একাধিক গ্রুপকে এক ছাতার তলায় রাখা যাবে। ধরা যাক আপনার অফিসের পাঁচটি গ্রুপ আছে, সেই সব গ্রুপকে ক্লাব করে আপনি একত্রে রাখতে পারবেন। Mark Zuckerberg নিজে গত বৃহস্পতিবার অর্থাৎ ৩ নভেম্বর এই ফিচারের কথা ঘোষণা করেছেন। Meta এর সিইও জানিয়েছেন যে তাঁরা এই ফিচার নিয়ে টানা এক বছর ধরে কাজ করছিলেন। এছাড়া বাড়ানো হয়েছে WhatsApp গ্রুপের সদস্য সংখ্যা। এখন হোয়াটসঅ্যাপ গ্রুপে একসঙ্গে 1024জনকে অ্যাড করা যাবে। অন্যদিকে একটি ভিডিও কলে একসঙ্গে 32 জন থাকতে পারবেন। এছাড়া এন্ড টু এন্ড এনক্রিপশন এর সুবিধা তো থাকছেই। ফলে সব দিক থেকে এখন WhatsApp ব্যবহার করা অনেক নিরাপদ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo