New WhatsApp Feature: হোয়াটসঅ্যাপ নম্বর ছাড়াই করা যাবে চ্যাটিং, আসছে দুর্দান্ত নতুন ফিচার

Updated on 06-Oct-2023
HIGHLIGHTS

WhatsApp-এ ইউজারনেম ফিচার (WhatsApp Username features) আসতে চলেছে

ইনস্টাগ্রামের মতো এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা আগের চেয়ে আরও ভাল সুরক্ষিত থাকবেন

ফোন নম্বর এর বদলে ইউজারনেম এর সাহায্যে চ্যাটিং সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp তার গ্রাহকদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয়। আবারও কোম্পানি একাধিক নতুন ফিচার (new features of whatsapp) আনার প্রস্তুতি নিচ্ছে। একটি নতুন রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপে কোনো অচেনা মানুষের সাথে কথা বলতে ফোন নম্বরের প্রয়োজন হবে না। ইউজাররা তাদের নাম খুঁজে কাউর সাথে চ্যাট করতে পাবরেন।

হোয়াটসঅ্যাপে ইউজারনেম ফিচার (WhatsApp Username features) আসতে চলেছে। যেখানে ফোন নম্বর এর বদলে ইউজারনেম এর সাহায্যে চ্যাটিং সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। ইনস্টাগ্রামের মতো এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা আগের চেয়ে আরও ভাল সুরক্ষিত থাকবেন এবং তাদের ব্য়ক্তিগত মোবাইল নম্বরও শেয়ার করতে হবে না।

আরও পড়ুন: Nokia G42 5G Price Discount: নোকিয়া ফোনটি 12000 টাকার কম দামে কেনার সুযোগ, Amazon Sale-এ বাম্পার ডিল

কোন ইউজাররা পাবেন এই Username ফিচার?

হোয়াটসঅ্যাপের এই আপকামিং ফিচারের বিষয় ব্লগ সাইট WABetaInfo এর তরফে দেওয়া হয়েছে। Usernam এর এই ফিচারটি Android Beta ভার্সনে দেখা গিয়েছে। পাশাপাশি, iOS এর কিছু ইউজারদেরও এই ফিচারটি রোলআউট করা হয়েছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীদের তাদরে ইউজারনেম সেট করার বিকল্প দেবে, যা অন্য ব্যবহারকারীদের সাথে শেয়ার করা যাবে।

কোন ইউজাররা পাবেন এই Username ফিচার?

প্রোফাইল সেকশনে দেখা যাবে নতুন অপশন

হোয়াটসঅ্যাপ আপডেট এক একটি স্ক্রিনশট WABetaInfo তরফে শেযার করা হয়েছে। এখান থেকে জানা যাচ্ছে যে নতুন ইউজারনেম বিকল্পটি হোয়াটসঅ্যাপে কোথায় দেখা যাবে এবং কিভাবে কাজ করবেন।

আরও পড়ুন: OnePlus 11R Solar Red: অবিশ্বাস্য 18GB RAM সহ ভারতে লঞ্চ নতুন ওয়ানপ্লাস ফোন

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের Username ফিচার সেট করার অপশন অ্যাপের প্রোফাইল সেকশনে দেওয়া হবে।

ব্যবহারকারীরা তাদের ইউজারনেম সেকশনে আলফাবেট, নম্বর এবং স্পেশাল ক্যারেক্টার ব্যবহার করতে পারবেন।

কীভাবে কাজ করবে Username ফিচার

কীভাবে কাজ করবে Username ফিচার

হোয়াটসঅ্যাপে অন্য কারোর সাথে চ্যাট করার জন্য ইউজারনেমের সাহায্যে নেওয়া যেতে পারে। ইউজারনেম দিয়ে চ্যাট করলে যার সাথে কথা বলছেন, তার মোবাইল নম্বর লুকানো থাকবে। ব্যবহারকারী তার মোবাইল নম্বর শেয়ার করতে চান কিনা সেটা সে সিদ্ধান্ত নিতে পারবে।

বলে দি যে আপনার অন্যান্য চ্যাটের মতোই ইউজারনেম এর সাথে শুরু করা চ্যাটগুলিও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে। বিটা টেস্টিংয়ের পর এই ফিচারটি সমস্ত ইউজারদের জন্য রোলআউট করা যেতে পারে।

আরও পড়ুন: ICC Cricket World Cup 2023: এয়ারটেল আনল 100 টাকার কমে দুটি দুর্দান্ত বিশ্বকাপ প্ল্যান

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :