WhatsApp Feature: অনলাইন থাকলেও জানবে না কেউ! নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

WhatsApp Feature: অনলাইন থাকলেও জানবে না কেউ! নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
HIGHLIGHTS

WhatsApp এ আসছে আবারও একটি নতুন আপডেট

এবার লুকিয়ে ফেলা যাবে অনলাইন স্ট্যাটাস

আপনি না চাইলে কেউ জানবে না আপনি অনলাইন কী না!

WhatsApp একসঙ্গে একাধিক ফিচার নিয়ে কাজ করছেন। আশা করা হচ্ছে তার মধ্যে বেশ কিছু ফিচার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই বছর থেকেই ব্যবহার করতে পারবেন। এই Upcoming WhatsApp Feature গুলোর মধ্যে রয়েছে আনরিড চ্যাট ফিল্টার, স্ট্যাটাসের কুইক রিঅ্যাকশন, মিডিয়া এডিটরের জন্য ব্লার টুল, সহ অন্যান্য সুবিধা। এখন একটি নতুন আপডেট সম্পর্কে জানা যাচ্ছে যেখানে আপনি আপনার অনলাইন স্ট্যাটাসও বাকিদের থেকে আড়াল করে রাখতে পারবেন। মনে করা হচ্ছে এই আপডেটটি এই Instant messaging app এর অন্যতম বড় আপডেট হতে চলেছে।

WhatsApp এতদিন তার ব্যবহারকারীদের প্রোফাইল পিকচার, স্ট্যাটাস, লাস্ট সিন সব হাইড করার সুযোগ দিয়েছে, এবার সে দিতে চলেছে অনলাইন থাকার স্ট্যাটাসটাকেই লুকিয়ে ফেলার সুযোগ! মনে করা হচ্ছে হোয়াটসঅ্যাপের এই ফিচারটি অনেকটা Signal অ্যাপের ফিচারটির মতো হতে চলেছে যেখানে অনলাইন থাকার স্ট্যাটাসটাকে একটি অপশনাল প্রাইভেসি ফিচার হিসেবে ট্রিট করা হয়। WABetainfo এই নতুন ফিচারটিকে 2.22.16.12 Android Beta version এ দেখেছে এবং তার স্ক্রিনশট শেয়ার করেছে। এটা সহজেই দেখা যাবে। প্রথমে সেটিংসে গিয়ে অ্যাকাউন্টে যেতে হবে সেখান থেকে প্রাইভেসি। সেখানে ব্যবহারকারীরা Last Seen and Online অপশন পাবেন স্ক্রিনের একদম উপরে। তার এই ফিচারে ক্লিক করা মাত্রই এটি আপনার হোয়াটসঅ্যাপে অ্যাক্টিভেট হয়ে যাবে।

whatsapp update

লাস্ট সিন বিভাগে চারটি অপশন পাবেন গ্রাহকরা যা  সহজে পড়েই তাঁরা বুঝতে পারবেন। এই অপশনগুলো হল everyone, my contacts, my contacts except, nobody। অনলাইন স্ট্যাটাস বিভাগে দুটো অপশন পাওয়া যাবে everyone এবং সেম অ্যাস লাস্ট সিন। যদি আপনি আপনার অনলাইন স্ট্যাটাস সবার থেকে আড়াল করতে চান তাহলে আপনাকে নোবডি অপশন বেছে নিতে হবে লাস্ট সিন সেকশনে তারপর অনলাইন স্ট্যাটাস সেকশনে গিয়ে সেম অ্যাস লাস্ট সিন অপশন বাছতে হবে। এই অপশনের মাধ্যমে যদি আপনি নোবডি অপশন চুজ করেন তাহলে কেউ আর জানতে পারবে না যে আপনি অনলাইন আছেন কী না! তাই আপনি যদি অনলাইন স্ট্যাটাস হাইড করার সিদ্ধান্ত নেন তাহলে অন্যরা কেউই বুঝতে পারবে না আপনি অনলাইন কী না, বা আপনি মেসেজ পড়ছেন কী না। তবে মনে রাখবেন এখনও ফিচারটি পুরোপুরি তৈরি হয়নি, ফলে এখনই এই ফিচার ব্যবহার করতে পারবেন না। তবে ভবিষ্যতে নতুন আপডেট একে অবশ্যই পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo