WhatsApp এর নতুন টুল, আপত্তিজনক, স্পর্শকাতর ছবি ‘Blur’ করা যাবে এবার

Updated on 30-Oct-2022
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে আপত্তিজনক বা স্পর্শকাতর ছবি দেখলে শিউরে ওঠেন নিশ্চয়, এবার আর হবে না

WhatsApp আনছে ছবি ব্লার করার টুল

আপত্তিকর ছবি এবার হোয়াটসঅ্যাপে ব্লার করা যাবে ছবি

WhatsApp সদাচেষ্ট যাতে এই Instant Messaging App আপনাকে একটি নিরাপদ এবং দারুন অভিজ্ঞতা দিতে পারে এই অ্যাপের মাধ্যমে। তাই তো এই অ্যাপ একাধিক নতুন ফিচার নিয়ে আসছে। WhatsApp এবার আবার একটি নতুন ফিচার আনছে, এই ফিচারের সাহায্যে এবার আপত্তিকর বা স্পর্শকাতর ছবি আবছা করে দেওয়া যাবে। আমরা হোয়াটসঅ্যাপে অনেক সময় এমন অনেক ছবি পাই যা দৃষ্টিনন্দন নয়। দেখলে গা শিউরে উঠে। তখন না এড়ানো যায় না কিছু করা যায়। তাই হোয়াটসঅ্যাপের তরফে এই নতুন ফিচার আনা হয়েছে। কিন্তু এই ফিচার আপাতত কেবল যাঁরা ডেস্কটপে বিটা ভার্সন ব্যবহার করেন তাঁরাই পাবেন এই ফিচার।

হোয়াটসঅ্যাপে যেখানে ছবি এডিট করা যায় সেখানে ব্লার করার একটা অতিরিক্ত অপশন দেওয়া হবে ব্যবহারকারীদের। আপনি যদি কাউকে কোনও আপত্তিকর ছবি পাঠাতে চান তাহলে এবার থেকে সেটা ব্লার বা ঝাপসা করে পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের যে ফটো এডিটিং ফিচার রয়েছে সেটা গত বছর পর্যন্ত কেবল ফোনে উপলব্ধ ছিল। কিন্তু এই বছর থেকেই এই ফিচারটি ডেস্কটপ এবং ওয়েব ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে।

কয়েক মাস আগে, বলা ভাল জুন মাসে WaBetaInfo এর একটি রিপোর্ট জানিয়েছিল যে হোয়াটসঅ্যাপ খুব শীঘ্রই এই ব্লার ফিচার আনবে। এবার সেই ফিচার বিটা ব্যবহারকারীদের জন্য আনা হচ্ছে। এই তথ্য WaBetaInfo এর তরফে দেওয়া হয়েছে।

আপনি এই ফিচার ইতিমধ্যে পেয়েছেন কিনা দেখতে হলে আপনাকে ডেস্কটপ হোয়াটসঅ্যাপ খুলে সেখানে গিয়ে কাউকে ছবি পাঠানোর চেষ্টা করে এডিট ইমেজ অপশনে দেখতে হবে যে ব্লার বাটন নামক কোনও ফিচার এসেছে কিনা। এই ফিচার এখন বিটা ভার্সন ব্যবহারকারীরা ব্যবহার করতে পারলেও, সর্বসাধারণের জন্য আগামী কয়েক মাসের মধ্যে আনা হবে বলে জানা গিয়েছে। 

অন্যদিকে যাঁরা iOS ব্যবহার করেন তাঁদের জন্য হোয়াটসঅ্যাপ একটি দারুন ফিচার এনেছে। এই ফিচারের সাহায্যে তাঁরা কোনও ছবি বা ভিডিও ফরওয়ার্ড করতে চাইলে ক্যাপশন লিখতে পারবেন।

Connect On :