এবার একাধিক ডিভাইসে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারবেন

Updated on 30-Jul-2019
HIGHLIGHTS

একটি অ্যাকাউন্ট একাধিক ডিভাইসে ব্যাবহার করতে পারবেন

Windos আর iPad য়ের জন্য এই সিস্টেম এসেছে

সম্প্রতি WABetaInfo একটি রিপোর্টে জানিয়েছে যে হোয়াটসঅ্যাপের মাল্টি প্ল্যাটফর্ম সিস্টেম ফিচারের সাহায্যে গ্রাহকরা একটি অ্যাকাউন্টে একাধিক ডিভাইস খুলতে পারবেন। আর সম্প্রতি গুজবে শোনা গেছিল যে হোয়াটসঅ্যাঅপ মাল্টি প্ল্যাটফর্ম সিস্টেম আনবে যা একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে একাধিক ডিভাইসে চালাতে পারবে।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetanInfo জানিয়েছে যে এই ফিচার আসতে চলেছে। WABetaInfo এই নিয়ে তাদের দাবির স্ক্রিন শট শেয়ার করেনি। আর এখন এও জানা জায়নি যে কোম্পানি এই ফিচার কবে লঞ্চ করবে। আর আপাতত কোম্পানি মাল্টি প্ল্যাটফর্ম সিস্টেম ফিচারে কাজ করছে। WABetaInfo অনুসারে হোয়াটসঅ্যাপ ইউন্ডোজ (UWP) য়ে ব্যাবহার করা যাবে আর এতে হোয়াটসঅ্যাপ পিসিও আছে।

রিপোর্ট অনুসারে মাল্টি সিস্টেম প্রোগ্রাম আইফোন, অ্যান্ড্রয়েড, আইপ্যাড আর হোয়াটসঅ্যাপ ফর ইউন্ডোজ (UWP) য়ে ব্যাবহার করা যাবে। আর এর মানে এই যে এই অ্যাপে তাদের ক্লকের পরে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের ইউজার্সরা এবার আইপ্যাডে কোন আইফোন ইন্সটল করা হলে ব্যাবহার করা যাবে। আর সে ভাবেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট iOS য়ের সঙ্গে অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যাবহার করা যাবে।

এই ফিচারের বিষয়ে OS beta 2.19.80.16 য়ের সময়ে জানা গেছে। আর এবার আশা করা হচ্ছে যে তাড়াতাড়ি WABetaInfo এর সাপোর্টে স্ক্রিন শটে শেয়ার করছে। রিপোর্ট অনুসারে আপকামিং ফিচার হোয়াটসঅ্যাপ এন্ড টু এন্ড এঙ্ক্রিপশানে উন্নতি হবে।

Connect On :