WhatsApp-এ এবার আসছে Channels! ব্রডকাস্টে সাহায্য করবে এই টুল

WhatsApp-এ এবার আসছে Channels! ব্রডকাস্টে সাহায্য করবে এই টুল
HIGHLIGHTS

WhatsApp -এ আসছে নতুন ফিচার

চ্যানেল নামক একটি নতুন ফিচার যোগ হচ্ছে অ্যাপে

তথ্য ব্রডকাস্ট করা এখন আরও সহজ হবে এই ফিচারের সাহায্যে

WhatsApp আবার তার নতুন ফিচারের ঝুলি নিয়ে হাজির হতে চলেছে। একাধিক ফিচার নিয়ে এখন এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ কাজ করছে। শোনা যাচ্ছে, এখন নাকি এই সংস্থা একটি নতুন টুল নিয়ে কাজ করছে না মেসেজ ব্রডকাস্ট করতে সাহায্য করবে।

WaBetaInfo -এর তরফে এই তথ্য জানানো হয়েছে। তাদের রিপোর্ট অনুযায়ী এই ফিচার iOS এবং অ্যান্ড্রয়েড দুটোর জন্যই উপলব্ধ হবে। WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে এই নতুন ফিচারের নাম Channels। এখন WhatsApp এই ফিচারের উপরেই কাজ করছে। 

এই চ্যানেলস কী? 

WaBetaInfo -এর তরফে জানানো হয়েছে এটি একটি প্রাইভেট টুল যেখানে ফোন নম্বর থেকে ব্যবহারকারীদের নানা তথ্য লুকিয়ে রাখা যাবে। অর্থাৎ যাঁরা চ্যানেলে যোগ দেবেন তাঁদের সবার তথ্য এখানে লুকিয়ে রাখা যাবে। আর এই চ্যানেলসে যে মেসেজ আসবে সেগুলো এন্ড টু এন্ড এনক্রিপ্টেড হবে না। ব্যক্তিগত মেসেজের এন্ড টু এন্ড এনক্রিপশন এটার জন্য বিঘ্নিত হবে না বলেও জানানো হয়েছে। 

এছাড়া জানা গিয়েছে WhatsApp নাকি স্ট্যাটাস ট্যাবটিকে Updates হিসেবে রিনেম করবে। আর এই বিভাগেই চ্যানেল লিস্টেড থাকবে। এমনটাই রিপোর্টে জানানো হয়েছে। 

এই নতুন টুল, Channels এ কী কী ফিচার থাকব 

1. ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন তাঁরা কোন কোন চ্যান সাবস্ক্রাইব করতে চান। এবং কেউ জানতে পারবেন না যে একজন ব্যবহারকারী কাকে কাকে ফলো করেন। 

Whatsapp new feature

2. কোনও চ্যানেলে অটো সাবস্ক্রাইবড হবেন না ব্যবহারকারীরা। নিজে যেটা চাইবেন কেবল সেটাই সাবস্ক্রাইব করবেন। 

3. কোনও নির্দিষ্ট চ্যানেল খুঁজে থাকলে আপনি সেটার ইউজার নেম দিয়ে সার্চ করতে পারবেন। 

তবে আপাতত এই ফিচার নির্মীয়মান পর্যায় আছে। আগামী কোনও আপডেটে এটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হবে বলে জানা গিয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo