হোয়াআটসঅ্যাপের বিজনেস অ্যাপের বিষয়ে সবকিছু জানুন, এটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে

Updated on 19-Jan-2018
HIGHLIGHTS

‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ অ্যাপটি আপাতত ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, U.K আর U.Sতে পাওয়া যাচ্ছে, এটি ভারতেও আসতে পারে বলে মনে করা হচ্ছে

সারা বিশ্বের মানুষ হোয়াটসঅ্যাপের ব্যবহার করে একে অপরের সঙ্গে যুক্ত থাকে আর এছাড়া তারা নিজেদের ছোট খাটো ব্যাবসা বাড়ানোর জন্যও তারা এই অ্যাপটি ব্যবহার করে থাকে। ভারতে অনলাইন জামা কাপড়ের কোম্পানি থেকে শুরু করে ব্রাজিলের অটো পার্টস স্টোরের ব্যবসায়ী সবাই নিজেদের ব্যাবসা বাড়ানোর জন্য হোয়াটসঅ্যাপের ব্যাবহার করে থাকে।

হোয়াটসঅ্যাপের জন্য ছোট আর সস্তায় ব্যাবসা শুরু করে যে সমস্ত ব্যাবসায়ীরা তাদের জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকদের উত্তর দেওয়া, গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য ওয়েবসাইট বানানোর খরচও বেচে যায়।আর গ্রাহকদের সঙ্গে যোগাযোগ রাখাও আরও সহজ হয়ে উঠেছে। আরও দেখুনঃ অ্যামাজন এই হেডফোন গুলির ওপর ডিস্কাউন্ট দিচ্ছে

কোম্পানি সবার এই দরকার আর ইন্টেরেস্টের কথা মাথায় রেখে একটি নতুন হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ লঞ্চ করেছে। এই অ্যান্ড্রয়েড অ্যাপটি ছোট ব্যবসায়ীদের জন্য, যা ফ্রিতে ডাউনলোড করা যায়। কোম্পানি বলেছে যে এই নতুন অ্যাপটি থেকে ছোট কোম্পানিরা নিজেদের ক্রেতাদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে পারবে। আমাদের 1.3 আরব গ্রাহকদের জন্যও ব্যবসায়ীদের সঙ্গে হোয়াটসঅ্যাপে চ্যাট করা সহজ হবে।

আগের মতনই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে, কোন কিছু নতুন করে ডাউনলোড করতে হবেনা। সবার নিজেদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের ওপর সম্পূর্ণ কন্ট্রোল থাকবে।

ভারত আর ব্রাজিলে 80%’র বেশি ছট ব্যবসায়ীরা বলেছেন যে হোয়াটসঅ্যাপ তাদের গ্রাহকদের সঙ্গে যুক্ত থাকতে তাদের সাহায্য করে। আর তাই জন্য ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ সেই সব মানুষদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে সাহায্য করবে।

আপাতত ‘ হোয়াটসঅ্যাপ বিজনেস’ ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, U.K আর U.Sতে পাওয়া যাচ্ছে, এটি Google Play থেকে ফ্রিতে ডাউনলোদ করা যেতে পারে। আর এই অ্যাপটি সারা বিশ্বের বাকি জায়গায় আগামী সপ্তাহে পাওয়া যেতে পারে।

Connect On :