হোয়াটসঅ্যাপ আনছে নতুন ফিচার, এবার গ্রুপে যোগ করা যাবে হাজারেরও বেশি জনকে

হোয়াটসঅ্যাপ আনছে নতুন ফিচার, এবার গ্রুপে যোগ করা যাবে হাজারেরও বেশি জনকে
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে আবার নতুন আপডেট আসতে চলেছে

আবার বাড়ল হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ করার মোট সদস্যের সংখ্যার

512 থেকে বাড়িয়ে 1,024 জন করা হতে চলেছে হোয়াটসঅ্যাপ গ্রুপের সর্বোচ্চ সদস্য সংখ্যা

WhatsApp বর্তমানে একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। আর এই ফিচার একবার এসে গেলে WhatsApp Group এ ব্যবহারকারীরা সর্বোচ্চ 1,024 জনকে যোগ করতে পারবেন। এতদিন পর্যন্ত এই Instant Messaging Appএ 512 জনকে একটি গ্রুপে যোগ করা যেত। এখন সেটাকে বাড়ানো হবে। যদিও কিছুদিন আগেই 256 থেকে মোট সদস্য সংখ্যা একটি গ্রুপের জন্য বাড়িয়ে করা হয়েছিল 512। আবার সেটাকে বাড়ানো হবে।

WaBetaInfo, যেখান থেকে হোয়াটসঅ্যাপের ব্যাপারে বিভিন্ন আপডেট পাওয়া যায় সেটার তরফে জানানো হয়েছে যে কিছুদিনের মধ্যেই এই নতুন আপডেট চলে আসবে। তবে আপাতত ভাবে এই ফিচার কেবল মাত্র হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনের ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। কিন্তু একবার স্টেবল আপডেট এসে গেলে iOS এবং অ্যান্ড্রয়েড দুই ধরনের ফোন ব্যবহারকারীরা এই সুবিধা পেতে পারবেন। 512 এর বদলে তখন 1,024 জনকে একটি গ্রুপে যোগ করা যাবে।

কী করে বুঝবেন যে আপনি সেই সৌভাগ্যবান বিটা ব্যবহারকারী কিনা?

ইতিমধ্যেই বেশ কিছু বিটা ভার্সনের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এই আপডেট পেয়ে গেছেন। তাঁরা যখন গ্রুপ তৈরি করবেন নতুন তখন তাঁরা 512 এর বদলে 1,024 জনকেই যোগ করতে পারবেন। আপনিও সেই সৌভাগ্যবান বিটা ব্যবহারকারী কিনা জানেন? দেখে নিন।

whatsapp group members

এই নতুন ফিচারে কেবল মাত্র গ্রুপের মোট সদস্য সংখ্যা বাড়বে, বাকি সব কিছুই এক থাকবে। আর কোনও পরিবর্তন আসবে না। যাঁদের ব্যবসা বা অন্য কোনও জরুরি প্রয়োজনে অনেক মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে হয় তাঁদের জন্য এই ফিচার খুব উপযোগী। এছাড়া বাকি আর কিছু বদলাবে না।

আসলে বর্তমানে হোয়াটসঅ্যাপ একাধিক দারুন সব ফিচার এনে তার প্রতিযোগীদের টেক্কা দিতে চাইছে। কিন্তু Telegram এই বিষয়ে হোয়াটসঅ্যাপের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে কারণ সেখানে একটি গ্রুপে একসঙ্গে মোট 2,00,000 ব্যবহারকারীকে যোগ করা যায়। এছাড়াও এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপে আরও বেশ কিছু আপডেট আসতে চলেছে, এই যেমন গ্রুপ মেম্বার অ্যাপ্রুভাল, পেন্ডিং গ্রুপ পার্টিসিপেন্ট, ইত্যাদি।

Digit.in
Logo
Digit.in
Logo