হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাটে এবার খুব তাড়াতাড়ি নতুন ‘প্রাইভেট ফিচার’ আসতে পারে

Updated on 02-Nov-2018
HIGHLIGHTS

মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে এসেছে, আর নতুন ফিচারটি রিপ্লাই প্রাইভেটলি নামের আর এটি গ্রুপে রাখা হয়েছে, আর আপাতত এটি শুধু অ্যান্ড্রয়েড বিটা ইউজার্সদের জন্যই এসেছে

ফেসবুকের প্রপার্টি হোয়াটসঅ্যাপ আরও একবার নিজেদের ইউজার্সদের জন্য নতুন ফিচার নিয়ে এসেছে। আর এই নতুন ফিচারটি গ্রুপ চ্যাটে আসছে। আর এই ফিচারের নাম’ রিপ্লাই প্রাইভেট লি’। আর এখন এই ফিচারটি শুধু অ্যান্ড্রয়েড বিটা ইউজার্সদের জন্য পাওয়া যাচ্ছে আর এটি আগামী কিছু সময়ের মধ্যে সব অ্যান্ড্রয়েড ইউজার্সদের কাছে চলে আসবে।

হোয়াটসঅ্যাপের 2.18.356 ভার্সানে এই ফিচারটির কথা বলা হয়েছে। আর গ্রুপ কনভার্সেশানের সময়ে কোন একজনকে যদি ব্যাক্তিগত ভাবে মেসেজ করতে চান বা উত্তর দিতে চান তবে আপনি এই ফিচারটি ব্যাবহার করতে পারবেন। আর আপনারা রিপ্লাই সেই ব্যাক্তির ব্যাক্তিগত চ্যাটে পৌঁছে যাবে।

‘Reply Privately’ ফিচারটি কী করে ব্যাবহার করবেন

গ্রুপ কনভার্শেশানে যান

যাকে কন্ট্যাক্ট করতে চান তার একটি মেসেজ সিলেক্ট করুন।

টপ সাইট কর্নারে দেওয়া থ্রি ডর্টেড মেনুতে ট্যাপ করে।

মেনুতে ‘প্রাইভেট রিপ্লাই’ অপশানে যান।

এই অপশানটি আপনারা সিলেক্ট করে কন্ট্যাক্ট মেসেজ পাবেন আর এটি পার্সনাল চ্যাটে পৌঁছে যাবে।

ইউজার্সরা যদি এই ফিচারটি পেতে চান তবে তবে তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসের লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ডাউনলোড করতে হবে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য স্টিকার ফিচার অ্যাড করেছে। আর এবার এই কনভার্শেশান আরও মজার করার জন্য হোয়াটসঅ্যাপ ইউজার্সরা শুধু GIF আর ইমোজিই এতদিন ব্যাবহার করত। আর

এবার নতুন এই ফিচারটিয়া সার পরে ইউজার্সদের জন্য মেসেজিং আরও মজার হয়ে যাবে। তবে এই স্টিকার এবার থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে ব্যাবহার করা যাবে। আর এটি অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মেই ব্যাবহার করা যাবে।

 

Connect On :