WhatsApp New Feature: জুম-গুগল মিটকে টেক্কা দিতে প্রস্তুত হোয়াটসঅ্যাপ, এল ভিডিও কলের নতুন ফিচার, দেখুন

WhatsApp New Feature: জুম-গুগল মিটকে টেক্কা দিতে প্রস্তুত হোয়াটসঅ্যাপ, এল ভিডিও কলের নতুন ফিচার, দেখুন
HIGHLIGHTS

WhatsApp এ এল একদম নতুন একটি ফিচার

এবার Zoom, Meet এর মতো এখানেও স্ক্রিন শেয়ার করা যাবে ভিডিও কলে

ল্যান্ডস্কেপ মোডে করতে পারবেন ভিডিও কল

WhatsApp -এর তরফে ফের একটি নতুন ফিচার নিয়ে আসা হল WhatsApp ব্যবহারকারীদের জন্য। মঙ্গলবার, 8 অগাস্ট এই অ্যাপের নতুন ফিচারের কথা ঘোষণা করে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ প্ল্যাটফর্ম। 

Meta -এর সিইও Mark Zuckerberg নিজে এই ফিচারের কথা প্রকাশ্যে আনেন। তিনি ফেসবুকের পাতায় একটি পোস্ট করে জানান যে WhatsApp -এ এই নতুন স্ক্রিন শেয়ার করার ফিচার যোগ করা হয়েছে। এখন ভিডিও কলেও স্ক্রিন শেয়ার করতে পারবেন গ্রাহকরা। 

Zuckerberg এদিন তাঁর পোস্টে জানান WhatsApp -এ এবার থেকে কেউ ভিডিও কল করলে তিনি বা তাঁরা তাঁদের স্ক্রিন শেয়ার করে দেখাতে পারবেন। এছাড়া এদিন Meta -এর তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে কেউ কীভাবে এই ফিচার ব্যবহার করতে পারবেন বা স্ক্রিন শেয়ার করতে পারবেন WhatsApp -এ ভিডিও কল করার সময়। 

আরও পড়ুন: Moto G14, Poco M6 Pro Sale: Moto G14-এর সেল চলছে, বিক্রি শুরু Poco M6 Pro 5G-এরও, 10,000-এর মধ্যে 2 ফোন কিনবেন কোথা থেকে?

Meta -এর তরফে জানানো হয়েছে, 'আপনারা এবার থেকে WhatsApp -এর ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে চাইলে শেয়ার আইকন ক্লিক করলেই স্ক্রিন শেয়ার করতে পারবেন। এখানে দুটো অপশন থাকবে, একটি হল গোটা স্ক্রিন শেয়ার করার অপশন, আরেকটি হল কেবল কোনও নির্দিষ্ট অ্যাপ শেয়ার করার অপশন।' 

WhatsApp gets new screen sharing feature for video call

WhatsApp -এর তরফে আরও জানানো হয়েছে যে কাজের জন্য ডকুমেন্ট শেয়ার করা হোক না পরিবারের সঙ্গে ছবি শেয়ার করা কিংবা দুই বন্ধু দুজনের বাড়ি বসে অনলাইনে শপিং করতে চাইলে এই পদ্ধতি একেবারেই আদর্শ। তখন এই নতুন ফিচার ভীষণই সাহায্য করবে। 

আরও পড়ুন: Samsung Galaxy F34 5G Launched: বাজেট ফ্রেন্ডলি দামেই বাজারে এল স্যামসাংয়ের নতুন ফোন, ফাটাফাটি লঞ্চ অফার সহ ফিচার দেখুন

ইতিমধ্যেই WhatsApp -এর এই ফিচার রোল আউট করা শুরু হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। অ্যান্ড্রয়েড, ios, ডেস্কটপ সবেতেই এটা উপলব্ধ হবে তবে ধীরে ধীরে। 

এছাড়া WhatsApp -এর তরফে আরও একটি বিষয় জানানো হয়েছে। এতদিন কেবল পোট্রেট মোডে ভিডিও কল করা যেত WhatsApp এ। এখন ল্যান্ডস্কেপ মোডেও করা যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo