Google Drive ছাড়াই এখন এক অ্যান্ড্রয়েড থেকে আরেকটায় চ্যাট ট্রান্সফার করুন! WhatsApp এল নয়া সুবিধা

Google Drive ছাড়াই এখন এক অ্যান্ড্রয়েড থেকে আরেকটায় চ্যাট ট্রান্সফার করুন! WhatsApp এল নয়া সুবিধা
HIGHLIGHTS

WhatsApp -এ এল নতুন ফিচার অ্যান্ড্রয়েড ট্রান্সফার টুল

এই ফিচারের সাহায্যে WhatsApp ডেটা এক ফোন থেকে আরেকটায় সহজে ট্রান্সফার করা যাবে

Google Drive -এ আর ব্যাকআপ রাখতে হবে না

Mark Zuckerberg -এর Meta -এর অধীনস্থ ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ WhatsApp প্রায় রোজই কিছু না কিছু আপডেট নিয়ে আসছে। এবার একটি বহু প্রতীক্ষিত ফিচার ব্যবহারকারীদের কাছে আসতে চলেছে। 

WhatsApp এখন ব্যবহারকারীদের চ্যাট Google Drive -এ ব্যাকআপ রাখতে দেয়। এটার ফলে আপনি কখনই আপনার ফোনে থাকা জরুরি চ্যাট হারাবেন না। সে যতই আপনার ফোন হারাক বা নতুন ফোন কিনুন।

এখন WhatsApp -এর এই চ্যাট ট্রান্সফার করার জন্য আর Google Drive -এর সাহায্য লাগবে না। এই অ্যাপ এখন একটি নতুন ফিচার নিয়ে আসছে যার সাহায্যে আপনি সোজাসুজি এক ডিভাইস থেকে আরেকটিতে চ্যাট ট্রান্সফার করতে পারবেন। 

তাই একবার এই ফিচার সবার কাছে চলে এলে এটা যেমন সবার সময় বাঁচাবে তেমনই ডেটা বাঁচাবে। এখন এই ফিচারটি তৈরি হওয়ার পর বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে। 

কী করে এই WhatsApp Android টুল কাজ করবে? 

প্রথমেই বলে রাখা ভাল এই ফিচার অনেক দ্রুত এবং কোনও সমস্যা ছাড়াই চ্যাট ট্রান্সফার করবে। এখানে Google Drive -এ ব্যাকআপ রাখার বিষয় নেই। সব চ্যাট এভাবে Google Drive -এ ব্যাকআপ রাখার ফলে অনেক সময় স্পেসের ঘাটতি দেখা দিতে পারে। সেখানে এই নতুন ফিচারে এত ঝামেলা পোহাতেই হবে না।

আপনি যদি অ্যান্ড্রয়েড ফোনে WhatsApp -এর নতুন ভার্সন ব্যবহার করে থাকেন তাহলে হয়তো দেখুন আপনি ইতিমধ্যেই এই ফিচার পেয়ে গিয়েছেন। 

কী করে এই ফিচার ব্যবহার করবেন? 

WhatsApp -এর সেটিংসে যান। 

এবার চ্যাট অপশনে যান।

এখানে দেখুন আপনি চ্যাট ট্রান্সফার বলে একটা অপশন পাবেন স্ক্রিনের একদম নিচের দিকে। সেখানে ক্লিক করুন। 

Whatsapp new feature

এবার স্টার্ট অপশনে ক্লিক করুন। দেখুন আপনি এবার একটা QR কোড পাবেন। এবার আপনার নতুন ফোন দিয়ে সেটাকে স্ক্যান করুন। তাহলে আপনি আপনার পুরনো ফোনে থাকা সব চ্যাট নতুন ফোনে চলে আসবে। 

ফলে বুঝতেই পারছেন এই ফিচার ভীষণ বড় একটা সুবিধা আনতে চলেছে ব্যবহারকারীদের জন্য। তবে হ্যাঁ এটাও ঠিক Google Drive -এও ব্যাকআপ রাখা বুদ্ধিমানের কাজ কারণ আপনি জানেন না কখন আর কীভাবে আপনার ফোনের চ্যাট পুরো ডিলিট হয়ে যেতে পারে। 

আপাতত এই ফিচার বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে। কিন্তু আশা করা হচ্ছে দ্রুত এই ফিচার সবার জন্যই উপলব্ধ হয়ে যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo