এবার WhatsApp গ্রুপে ইউজারকে অ্যাড করার জন্য পারমিশান নিতে হবে

Updated on 17-Dec-2018
HIGHLIGHTS

অনেক মানুষের অভিযোগের ভিত্তিতে মিনিস্ট্রি অফ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশান টেকনলজি (MeitY) এই বিষয়ে সিদ্ধান নিতেছে যে হোয়াটসঅ্যাপে খুব তাড়াতাড়ি এমন ফিচার্স আনা হবে যাতে ইউজারের অনুমতি ছাড়া কেউ তাকে কোন গ্রুপে অ্যাড করতে পারবেনা

Ministry of Electronics and Information Technology (Meity) হোয়াটসঅ্যাপে এই রিকুয়েস্ট ফিচার কোম্পানি যাতে তাড়াতাড়ি তাদের অ্যাপে নিয়ে আসে যে ইউজাররা নিজেদের পছন্দ অনুসারে গ্রুপে অ্যাড হতে পারবে। আর এর মানে এই যে এবার থেকে গ্রুপে কোন ইউজারকে অ্যাড করলে অ্যাডমিনকে ইউজারের অনুমতি নিতে হবে।

আপনাদের বলে রাখি যে এই সময়ে ইউজার্সদের অনুমতি ছাড়াই তাদের যে কোন গ্রুপে অ্যাড করা যায়। মিনিস্ট্রি অফ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশান টেকনলজি এই বিস্যে সিদ্ধান্ত নিয়েছে আর হোয়াটসঅ্যাপের সঙ্গে কথা বলে ইউজার্সদের এই বিষয়ে অভিযোগের কথা জানিয়েছে। সরকারি এজেন্সির মাধ্যমে খবর পাওয়া গেছে যে সরকার এই বিষয়ে ভাবনা চিন্তা করছে।

আপনাদের বলে রাখি যে মন্ত্রক তাদের চিঠিতে লিখেছে গ্রুপ থেকে দুবার এক্সিট করার পড়ে ইউজার্সদের অ্যাডমিঙ্গের মাধ্যত্মে গ্রুপে অ্যাড করা যায়। আর শুধু তাই না, ইউজার্সরা অভিযোগ জানিয়েছেন যে অন্য নাম্বারের মাধ্যমে গ্রুপ বানিয়ে ইউজার্সদের অ্যাড করা হয়। আর এর মাধ্যমে ইউজার্সরা না চাইতেও গ্রুপে অ্যাড হতে হয়। তবে পড়ে তারা গ্রুপ থেকে বেড়িয়ে যায়। আর এর মধ্যে ও ইউজার্সরা অন্য ইউজার্সদের কাছে নিজেদের নম্বর চলে যায় আর তারা তাদের অন্য গ্রুপে অ্যাড করে দেয়।

আর আগে হোয়াটসঅ্যাপ একটি ফিচার নিয়ে এসেছিল যার মাধ্যমে গ্রুপ অ্যাডমিনদের কন্ট্যাক্টসে ইউজারদের নম্বর সেভ থাকা দরকার। আর এর সঙ্গে যদি ইউজাররা গ্রুপে নিজিদের ইচ্ছেতে দুবার ছেরে দেয় তবে আবার তাদের অ্যাড করা যাবে না।  

Connect On :