হোয়াটস অ্যাপ সব ইউজার্সদের জন্য ডেস্ক্রিপশান ফিচার শুরু করে দিয়েছে

হোয়াটস অ্যাপ সব ইউজার্সদের জন্য ডেস্ক্রিপশান ফিচার শুরু করে দিয়েছে
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ শেষমেশ আইওএস আর অ্যান্ড্রয়েডে তাদের ইউজার্সদের জন্য গ্রুপ ডেস্ক্রিপশান ফিচার শুরু করে দিয়েছে

ভারত সহ সমস্ত বিশ্বে হোয়াটসঅ্যাপ একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ, আর এখন অন্যান্য সোশ্যাল মিডিয়ার তুলনায় মানুষ হোয়াটসঅ্যাপে অনেক বেশি সময় কাটায়। আর অনেক কম সময়ের মধ্যে হোয়াটসঅ্যাপ অনেক নতুন নতুন ফিচার্স নিয়ে এসে নিজেদের জনপ্রিয়তা বানিয়ে রাখছে। আর এর এবার হোয়াটসঅ্যাপ তাদের সব ইউজার্সদের জন্য মানে আইওএস আর অ্যান্ড্রয়েডের সমস্ত ইউজার্সদের জন্য একটি গ্রুপ ডেস্ক্রিপশান ফিচার নিয়ে এসেছে।

 

এই গ্রুপ ডেস্ক্রিপশান ফিচারটি এর আগের হোয়াটসঅ্যাপের বিটা ভার্সানে একটি লুকিয়ে থাকা আপডেট হিসাবে আনা হয়েছিল। যদি আপনার হোয়াটসঅ্যাপে এই ফিচারটি না দেখা যায় তবে চিন্তা করবেন না আর মানে এখনও এটি সবার জন্য তাৎক্ষণিক ভাবে পাওয়া যাচ্ছেনা। আজকে অ্যামাজনে এই জিওফোন সহ এই ফোন গুলির ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

আপনারা হয়ত এটা জানার জন্য উদগ্রীব হচ্ছেন যে এই নতুন ফিচারটি কি করে কাজ করে, এর জন্য ইউজার্সকে একটি গ্রুপে অ্যাডমিনিস্ট্রেশান হোয়াটসঅ্যাপ গ্রুপের উদ্দেশ্য বলার জন্য টেক্সট যুক্ত করা যাবে। যা ডেস্ক্রিপশান সেই গ্রুপে থাকা সব ইউজার্সরা দেখতে পাবেন আর এছাড়া এর সাহায্যে ইউজার্সরা একটি ইনভাইন্ট লিঙ্কের মাধ্যমে যুক্ত হওয়ার আগে গ্রুপের বিষয়ে বেশি তথ্য জানতে পারবেন।

WABetaInfo অনুসারে হোয়াটসঅ্যাপ গ্রুপ ডেস্ক্রিপশানে আইওয়েস ইউজার্সদের জন্য হোয়াটসঅ্যাপ ভার্সান 2.18.31  তে পাওয়া যাচ্ছে। আর সেখান অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য এটি 2.18.79  ভার্সান বা তার পরের ভার্সানে পাওয়া যাবে। ফ্লিপকার্ট থেকে আজকে এই জিনিস গুলি ডিস্কাউন্টের সঙ্গে আপনার হতে পারে

সম্প্রতি হোয়াটসঅ্যাপ আরও একটি নতুন ফিচার নিয়ে এসেছিল, যার মাধ্যেম কোন মেসেজ ডিলিট করার রুকিয়েস্ট থামিয়ে দেওয়া যায়। নতুন সুবিধা সুনিশ্চিত করার জন্য অ্যাপের সংশোধন সংসকরনের উপযোগিতা  24 ঘন্টা আগের পুরনো মেসেজকে ডিলিট করা যাবেনা। হোয়াটসঅ্যাপে খুব তাড়াতাড়ি একটি ‘লক রেকর্ডিং’ ফিচারও আনতে পারে, যার মাধ্যমে ইউজার্সরা মাইক আইকনে ট্যাপ করে নীচে হোল্ড করে ভয়েস মেসেজ রেকর্ডিং করার অনুমতি পেতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo