ভারতে লঞ্চ হয়ে গেল হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপ

Updated on 23-Jan-2018
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপ সবার আগে ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, U.K আর U.Sতে লঞ্চ করা হয়েছিল

সম্প্রতি কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ হয়েছিল। আর এবার একটি ভাল খবর পাওয়া গেছে, তা হল এই যে এই অ্যাপটি এবার ভারতেও লঞ্চ করা হয়েছে। আপাতত এটি শুধু অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য পাওয়া যাচ্ছে আর এটি গুগলের প্লে স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে। Flipkart রিপাব্লিক ডে সেলের শেষ দিনে আজকে এই জিনিস গুলির ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

এই অ্যাপটির বৈশিষ্ট্য এই অ্যাপটির নামের মধ্যেই লুকিয়ে আছে। আসলে হোয়াটসঅ্যাপ তাদের এই অ্যাপটি বিজনেস ক্লাসের জন্য লঞ্চ করেছে। এই অ্যাপটির মাধ্যমে ব্যবসায়ীরা তাদের গ্রাহকদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে পারবে, তাদের সঙ্গে কথা বার্তা বলতে পারবে। ইজার্সরা এই অ্যাপটি ডাউনলোড যদি করতে না চান তাহলেও চিন্তার কিছু নেই কারন তাও তারা এটির সঙ্গে যুক্ত থাকতে পারবেন।

হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপটি আদতে কি?

এই অ্যান্ড্রয়েড অ্যাপটি ব্যবসায়ীদের জন্য, যাতে ফ্রিতে ডাউনলোড করা যাবে। কোম্পানি বলেছে যে এই নতুন অ্যাপের মাধ্যমে ছোট কোম্পানি গুলি তাদের ক্রেতাদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে পারবে। আর আমাদের 1.3 আরব ইউসারদের জন্যও ব্যবসায়ীদের সঙ্গে চ্যাট করা সহজ হবে। রেগুলার হোয়াটসঅ্যাপ ইউজার্সরা আগের মতনই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। তাদের নতুন অ্যাপ ডাউনলোড করতে হবেনা।

কোন কোন দেশে পাওয়া যাচ্ছে?

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপটি সবার আগে ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, U.K আর U.Sতে লঞ্চ করা হয়েছিল, এটি গুগল প্লে স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করা যেতে পারে। হোয়াটসঅ্যাপ বিজনেস হোয়াটসঅ্যাপ ওয়েব্র মতন ডেক্সটপ থেকেও ব্যবহার করা যাবে। কোম্পানি বলেছে যে এই অ্যাপটি বিশ্বের অন্যান্য জায়গায়ও খুব তাড়াতাড়ি লঞ্চ হবে।

Connect On :