WhatsApp-এ হাজির নতুন ফিচার! ফটো শেয়ার করার আগে ক্যাপশন যোগ করা সহ আর কী আপডেট এল?

WhatsApp-এ হাজির নতুন ফিচার! ফটো শেয়ার করার আগে ক্যাপশন যোগ করা সহ আর কী আপডেট এল?
HIGHLIGHTS

WhatsApp -এ এল ফের একাধিক নতুন আপডেট

WhatsApp ব্যবহারকারীরা এখন সিঙ্গেল ভোট পোল তৈরি করতে পারবেন

কেউ পোল তৈরি করলেও তার নোটিফিকেশন আসবে

WhatsApp -এ প্রায় 2.24 বিলিয়ন মান্থলি ইউজার আছেন। বহু মানুষ নিত্যদিনের যোগাযোগের জন্য এই অ্যাপ ব্যবহার করেন। ব্যক্তিগত যোগাযোগ তো বটেই, গ্রুপে বিভিন্ন বিষয়ে একসঙ্গে কথা বলার জন্যও অনেকেই এটিকে ব্যবহার করেন।

ব্যবহারকারীরা যাতে নির্বিঘ্নে এই অ্যাপ ব্যবহার করতে পারেন, আরও নানা সুবিধা পান তার জন্য Meta অধীনস্থ এই অ্যাপ যেন সর্বদা সচেষ্ট। প্রায় প্রতি সপ্তাহেই এই অ্যাপের তরফে কিছু না কিছু আপডেট নিয়ে আসা হয়। WhatsApp -এর তরফে তাদের নতুন আপডেটে একাধিক নতুন ফিচার যোগ করা হয়েছে। 

WhatsApp -এ নতুন যে ফিচারগুলো যুক্ত হয়েছে তার মধ্যে আছে Poll ফিচারের আপডেট, কোনও ছবি শেয়ার করার আগে ক্যাপশন যোগ করার সুযোগ, ইত্যাদি। Meta -এর তরফে এই আপডেটের বিষয়ে বলা হয়েছে, 'আমরা এই অ্যাপটিকে ইনোভেট করতে চাইছি, WhatsApp -এ আবার বেশ কিছু নতুন ফিচার যোগ করলাম যা এই অ্যাপ ব্যবহারকারীদের কাছে এটিকে আরও আকর্ষণীয় এবং মজাদার করে তুলবে।'

Poll -এর নতুন আপডেট

WhatsApp Poll ফিচারে নতুন তিনটি আপডেট যোগ হয়েছে। এই ফিচারটি মূলত 2022 সালে এসেছে। এখন তাতে আপডেট আছে। 

1. সিঙ্গেল ভোট পোল – ভোটারদের থেকে সুস্পষ্ট উত্তর পাওয়ার জন্য এই ফিচার আনা হল। এখন পোল ক্রিয়েটররা মাল্টিপল আনসার অপশন বন্ধ করে দিতে পারেন পোল তৈরি করার সময়। একজন ভোটার এক্ষেত্রে একটি মাত্র ভোট দিতে পারবেন। 

2. সার্চ ফর পোল – আপনি যদি আপনার কোনও গ্রুপে চ্যাটে আগে হওয়া পোল খুঁজতে চান তাহলে এখন আর স্ক্রল করতে হবে না। WhatsApp -এর তরফে এখন নতুন ফিল্টার এনেছে। সার্চে ক্লিক করে পোলস অপশনে গিয়ে এখন ফলাফল দেখা যাবে। 

3. পোল রেজাল্ট – ধরুন আপনি কোনও পোল তৈরি করেছেন। সেখানে যখনই কেউ ভোট দেবেন আপনি তখন সেটার নোটিফিকেশন পাবেন। ফলে কোনও আপডেট এবার মিস হবে না আপনার। 

Whatsapp New Feature

ক্যাপশন দিয়ে ছবি ফরওয়ার্ড

বন্ধু বা পরিবারের সঙ্গে সহজে ছবি, ভিডিও বা অন্যান্য ডকুমেন্ট শেয়ার করার অন্য সহজ মাধ্যম হল WhatsApp। এখানে খুব দ্রুত, কোনও ঝামেলা ছাড়া ছবি শেয়ার করা যায়। এবার আপনি যদি কোনও ফরোয়ার্ডেড মিডিয়া শেয়ার করতে চান আপনি তাতে এবার ক্যাপশন যোগ করতে পারবেন। ফরোয়ার্ডেড মেসেজে থাকা ক্যাপশন আপনি চাইলে ডিলিট করতে পারেন, এডিট করতে পারেন বা নতুন করে দিতে পারেন আপনি যখন সেটাকে শেয়ার করবেন। 

ক্যাপশন দিয়ে ডকুমেন্ট শেয়ার

এতদিন ডকুমেন্ট শেয়ার করা গেলেও তাতে ক্যাপশন দেওয়া যেত না। ফলে অনেকেই বুঝতে পারতেন না সেটা কিসের ডকুমেন্ট। কিন্তু এখন এই ফিচারের সাহায্যে কী বিষয়ে ডকুমেন্ট পাঠাচ্ছেন কাউকে সেটা লিখে দিতে পারবেন। 

এই আপডেটগুলো সবার জন্য বিশ্বজুড়ে উপলব্ধ হয়েছে। ধীরে ধীরে এই আপডেট সবার কাছে পৌঁছে যাবে।

 

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo