হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘ব্লক রিব্যাক রিকুয়েস্ট’ খুব তাড়াতাড়ি আসতে পারে

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘ব্লক রিব্যাক রিকুয়েস্ট’ খুব তাড়াতাড়ি আসতে পারে
HIGHLIGHTS

নতুন ফিচারে ব্যাকগ্রাউন্ডে কাজ করা আর ইউজার্সদের ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশানের খারাপ ব্যবহার করা থেকে বাঁচাতে

‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের সময় সীমা এক ঘন্টা আট মিনিট 16 সেকেন্ড বাড়ানোর পরে হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি একটি নতুন “ব্লক রিব্যাক রিকুয়েস্ট’ (ব্লক করার অনুরোধ) ফিচার নিয়ে আসতে পারে। ফ্লিপকার্টে স্মার্টফোনের ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

WABetaInfo য়ের একটি রিপোর্ট অনুসারে নতুন ফিচারে হোয়াটসঅ্যাপের একটি নতুন বিটা ভার্শানের ব্যাকগ্রাউন্ডে কাজ করবে, যা ব্যবহারকারীদের পাঠানো মেসেজের সময় সীমা শেষ হওয়ার পরেও ডিলিট করার অনুমতি দেবেনা।

রিপোর্ট অনুসারে ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের জন্য সময়সীমা প্রথমে অ্যান্ড্রয়েডের জন্য শুরু করা হয়েছিল কিন্তু এবার iOS আর উইন্ডোজ ভার্শানের জন্য পাওয়া যাচ্ছে।

ব্লক করার রিকুয়েস্টের নতুন সুবিধা, মেসেজ ডিলিট করার অনুরোধ পাওয়ার পরে ডাটাবেসে সেভ করা মেসেজের জন্য ID চেকিং য়ের মাধ্যেম কাজ করে, যদি ডিলিট করা মেসেজ বিগত 24 ঘন্টায় পাঠানো হয় তবে এটি ডিলিট দেওয়া হয়েছে, না হলে রিকুয়েস্ট অস্বীকার করার অপশান দেওয়া হবে।

নতুন সুবিধা এটি নিশ্চিত করবে যে এই অ্যাপটি সংশোধিত সংস্করনের উপযোগী হবে আর এটিও 24 ঘন্টা পুরনো মেসেজ ডিলিট করতে পারবেনা। হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি একটি ‘লক রেকর্ডিং’ ফিচারও নিয়ে আসতে পারে। যার ফলে ইউজার্সরা মাইক আইকনে ট্যাপ করলে বা নীচে হোল্ড করলে ভয়েস মেসেজ রেকর্ডিং য়ের অনুমতি পেতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo