WhatsApp-এ আসছে 5 দুর্দান্ত নতুন ফিচার, তালিকায় রয়েছে এডিট টুল, প্রিমিয়াম প্ল্যান

WhatsApp-এ আসছে 5 দুর্দান্ত নতুন ফিচার, তালিকায় রয়েছে এডিট টুল, প্রিমিয়াম প্ল্যান
HIGHLIGHTS

WhatsApp শীঘ্রই গ্রাহকদের জন্য এডিট টুল আনতে চলেছে

প্রিমিয়াম প্ল্যানও রয়েছে এই তালিকায়

WhatsApp গ্রুপে 1024জনকে যোগ করা যাবে এবার

WhatsApp একাধিক নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। গ্রাহকদের এক্সপিরিয়েন্স আরও উন্নত করার জন্য এই ফিচার (WhatsApp Feature) আনা হচ্ছে। বর্তমানে Meta এর এই Instant Messaging App টি একাধিক নতুন ফিচারের উপর কাজ করছে। এই ফিচারগুলোর তালিকায় আছে হোয়াটসঅ্যাপ মেসেজ যা পাঠানো হয়ে গেছে সেটাকে এডিট করার সুযোগ, ভিউ ওয়ানস করে যে মেসেজ পাঠানো হচ্ছে সেটার স্ক্রিনশট তোলা যাবে না, কোনও ডকুমেন্ট পাঠানো হলে তাতে ক্যাপশন লেখার সুযোগ থাকবে। এছাড়াও জানা গিয়েছে যে হোয়াটসঅ্যাপ এখন

WhatsApp Premium Plan এর উপর কাজ করছে যেখানে ব্যবহারকারীরা একাধিক প্রিমিয়াম ফিচার বেছে নিতে পারবেন। দেখে নিন নতুন কোন 5টি ফিচার আসতে চলেছে।

1. Edit Message: মেসেজ পাঠানোর একটি নির্দিষ্ট সময়ের মধ্যে যাতে ব্যবহারকারীরা তাঁদের পাঠানো মেসেজ এডিট করতে পারেন সেই সুবিধা আনা হচ্ছে। Twitter এর মতোই এখানে ব্যবহারকারীরা 15 মিনিট মেসেজ পাঠানোর পর সময় পাবেন সেটা এডিট করার জন্য। WaBetaInfo এর তথ্য অনুযায়ী হোয়াটসঅ্যাপ এখন এটার উপর পরীক্ষা নিরীক্ষা করছে। এবং এডিট করা মেসেজের উপর এডিটেড লেবেল থাকবে। তবে একাধিক বার কোনও মেসেজকে এডিট করা যাবে নাকি মাত্র একবারই সেটা বোঝা যাচ্ছে না।

Whatsapp Feature

2. 1024 জন WhatsApp Group মেম্বার: সদ্য 256 জন থেকে বাড়িয়ে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য সংখ্যা 512 করা হয়েছে। আবার সেটা বাড়তে চলেছে। এবার ব্যবহারকারীরা একটি গ্রুপে 1024 জনকে একবারে যোগ করতে পারবেন। পরীক্ষার জন্য অ্যান্ড্রয়েড এবং ios ব্যবহারকারীদের কয়েকটি নির্দিষ্ট ফোনে এই ফিচার দেওয়া হবে। Telegramকে টক্কর দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ এই ফিচার আনতে চলেছে। যদিও সেখানে একটি গ্রুপে 2 লাখ জনকে অ্যাড করা যায়।

3. ক্যাপশন সহ Document: এতদিন ছবি পাঠালে সেখানে ক্যাপশন লেখা যেত হোয়াটসঅ্যাপে। কিন্তু ডকুমেন্ট পাঠালে নয়। এবার সেই সুযোগ দিতে চলেছে হোয়াটসঅ্যাপ। ডকুমেন্ট পাঠানোর জন্য লেখা যাবে ক্যাপশন।

WhatsApp upcoming features

4. View Once করা মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না: যে মেসেজ ভিউ ওয়ানস করে পাঠানো হয় সেটা একবার দেখার পর সরে যায়। কিন্তু সেটার স্ক্রিনশট এতদিন তোলা যেত। কিন্তু এবার হোয়াটসঅ্যাপ নতুন ফিচার আনছে কেউ আর আপনার পাঠানো ভিউ ওয়ানস মেসেজের স্ক্রিনশট তুলতে পারবেন না। এর ফলে আপনার ব্যক্তিগত সুরক্ষা বজায় থাকবে। গোপন তথ্যও।

5. WhatsApp Premium Plan: WhatsApp Business এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম প্ল্যান আনতে চলেছে সেখানে যে গ্রাহকরা এই প্ল্যান নেবেন তাঁরা অতিরিক্ত প্রিমিয়াম ফিচার ব্যবহার করতে পারবেন। আরও বেশি রিচ এবং উন্নতির জন্য এই ফিচারগুলো সাহায্য করবে। বিটা ব্যবহারকারীরা এই ফিচারটি বর্তমানে ব্যবহার করতে পারছেন একাধিক অ্যান্ড্রয়েড এবং ios ফোনে।

Digit.in
Logo
Digit.in
Logo