হোয়াটসঅ্যাপ এবার iOS 7 য়ে চলা অ্যাপেল ফোনে বন্ধ করবে সাপোর্ট!

Updated on 25-Sep-2018
HIGHLIGHTS

iOS 7 বা এর থেকে পুরনো OS য়ে যে ডিভাইস গুলি চলে তার জন্য এবার হোয়াটসঅ্যাপের সাপোর্ট বন্ধ হচ্ছে

হোয়াটসঅ্যাপ অ্যাপেলের সেই ডিভাইসের জন্য নিজেদের সাপোর্ট সরিয়ে নিচ্ছে বা শেষ করছে যা iOS 7 বা তার থেকে পুরনো অপারেটিং সিস্টেমে চলে। তবে এর থেকে সেই সব ইউজার্সদের কোন সমস্যা হবেনা যাদের ফোনে আগে থেকেই হোয়াটসঅ্যাপ ইন্সটল করা আছে। কারন তাদের ডিভাইসে 2020 পর্যন্ত কাজ করবে। তবে ইউজার্সরা অ্যাপটি দ্বিতীয়বার ইন্সটল করতে পারবেন না।

রিপোর্টে বলা হয়েছে যে পুরনো ভার্সানে হোয়াটসঅ্যাপের কিছু ফিচার্স কাজ করা বন্ধ করে দিয়েছিল। আর কোম্পানি ভবিষ্যতে যে সব নতুন ফিচার্স নিয়ে আসবে তা এই ডিভাইস গুলিতে আপডেট হবেনা। আর যে সব ইউজার্সরা iPhone 4s, 5 বা 5C বা 5S ব্যাবহার করেন তাদের নিজেদের ফোনে iOS য়ের লেটেস্ট ভার্সান আপডেট করতে হেব না হলে এই ডিভাইসে এই সুবিধা আর নাও পাওয়া যেতে পারে।

এই বছরের প্রথম দিকে হোয়াটসঅ্যাপ একটি বএলজি পোস্টে বলেছিল যে Apple iOS 7 আর পুরনো ভার্সানে হোয়াটসঅ্যাপের 1 ফেব্রুয়ারি 2020 পর্যন্ত সাপোর্ট করবে। আর হোয়াটসঅ্যাপ ইউজার্সরা তাদের ডিভাইসে iOS 8 বা তার ওপরের OS য়ে নিজেদের ডিভাইস আপগ্রেড করতে হবে।

এবার হোয়াটসঅ্যাপে 2.3.3 য়ের থেকে বেশি পুরনো অ্যান্ড্রয়েড ভার্সানেও কাজ করা বন্ধ করে দেবে। 2.3.7 বা তার আগের ভার্সানে চলা ডিভাইস গুলি 1 ফেব্রুয়ারি 2020 পর্যন্ত হোয়াটসঅ্যাপের সাপোর্ট পাবে। আর হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড 2.1 আর 2.2(ফোর) য়ে চলার ডিভাইসের জন্য হোয়াটসঅ্যাপের সাপোর্ট বন্ধ হয়ে যাবে। আর এছাড়া যে ইউন্ডোজ ফোনে 8.0 আর তার পুরনো ইউন্ডোজ ফোন আর iOS 3GS/iOS 6 আর Nokia Symbian S60 র জন্য হোয়াটসঅ্যাপ সাপোর্ট ব্যান্ড হয়ে যাবে।

Connect On :