হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি নতুন সোয়াইপ টু রিপ্লাই ফিচার

Updated on 17-Sep-2018
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের iOS ভার্সানে সোয়াইপ টু রিপ্লাই ফিচার দেওয়া হয়েছে আর খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড ভার্সানেও নতুন ফিচার আনা হতে পারে

হোয়াটসঅ্যাপ সারা বিশ্বের সব থেকে বেশি ব্যাবহৃত ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ যা সারা বিশ্বের 1.5 বিলিয়ান মানুষ ব্যাবহার করেন। অনেক সময়ে চ্যাট বা অন্য কোণ ফরোয়ার্ড মেসেজ পাঠানোর জন্য স্ক্রোল আপ ডাউন করতে হয়, কিন্তু এবার মনে হয় যে কিছু দিনের মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এটি সহজ হয়ে যাবে।

Telecomtalk য়ের রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য নতুন ‘সোয়াইপ টু রিপ্লাই’ ফিচারের ওপর কাজ করছে। WABetalnfo হোয়াটসঅ্যাপের 2.18.282 ভার্সানে এই ফিচার দিয়েছে। আর এই ফিচার এখন বিটা ভার্সানে আছে আর তাই রেগুলার হোয়াটসঅ্যাপ ইউজার্সরা এখনও এই ফিচার পাননি। এখনও এটা জানা যায়নি যে এই ফিচার কবে থেকে রেগুলার ইউজার্সদের জন্য দেওয়া হবে। আর এটা খেয়াল রাখতে হবে যে এই ফিচার কিছু সময় থেকে iOS হোয়াটসঅ্যাপে এসে গেছে।

হোয়াটসঅ্যাপের ‘ সোয়াইপ টু রিপ্লাই’ ফিচারের উদ্দেশ্য কনভার্সেশানে স্পেশাল মেসেজের রিপ্লাই আরও সহজ করা। আর এই সময়ে ইউজার্সরা যা মেসেজ রিপ্লা করতে চান তখন ট্যাপ আর হোল্ড করে রিপ্লাই বটনে ট্যাপ করার পরে রিপ্লাই করতে হবে কিন্তু ‘সোয়াইপ টু রিপ্লাই’ ফিচারের ফলে ইউজার্সরা মেসেজ বাবলে  সোজা সোয়াইপ করে মেসেজের রিপ্লাই করতে পারবেন।

মজার বিষয় এই যে হোয়াটসঅ্যাও শুধু সোয়াইপ টু রিপ্লাই ফিচারের ওপরেই কাজ করছে না। সম্প্রতি জানা গেছিল যে অ্যাপ ‘ডার্ক মোড’ য়ের ওপরেও কাজ করছে। আর এই ফিচারের মাধ্যমে OLED প্যানেল যুক্ত স্মার্টফোনের ব্যাটারি কম খরচ হবে বা ব্যাটারি খরচের হাত থেকে বাঁচানো যাবে।

Connect On :