গুগলের নতুন অটো ডিলিট ফিচার কি, আর কি করে কাজ করে জানুন

Updated on 17-May-2019
HIGHLIGHTS

গুগলের I/O ডেভলাপার কংগ্রেসের পড়ে তা জানা গেছে

এখানে 3-18 মাসের অপশান পাওয়া যাবে

নিজের অ্যাপটি আপডেট করে নিন

2019 সালের I/O ডেভলাপার কংগ্রেস যা ক্যালিফোর্নিয়াতে হয়েছে সেখানে গুগল অফিসিয়ালি বলেছে যে তাদের প্রাইভেসি আর সিকিউরিটি ফিচার উন্নত করা হয়েছে, আর এক কথায় বল তে গেলে এবার এবার একটি অতুন আপডেড আসছে। আর এছাড়া কোম্পানি এও বলেছে যে তাদের অ্যান্ড্রয়েড ভার্সানের প্রাইভেসি আর সিকিউরিটি থিমের প্রধান হবে। আর এর জন্য গ্রাহকদের এখনকার প্রাভেসি আর সিকিউরিটি ফিচার আছে আর এবার ইউজাররা তাই ব্যাবহার করেন আর এই সব গুগল অ্যাকাউন্টে স্টোর করা হবে আর ডাটা ডিউরেশানও দেখতে হবে।

গুগলের এই নতুন ফিচারের মাধ্যমে ইউজাররা এবার গুগলে একটি ট্যাবে পুট করতে পারবেন আর এছাড়া টাইম ফ্রেম সেট করা যাবে। আর এর সাহায্যে গুগল থেকে জানা গেছে যে আপনারা কবের মধ্যে এই ডাটা নিজদের অ্যাকাউন্টে রাখতে পারবেন, আর এই টাম শেষ হলে ডাটা নিজে থেকেই শেষ হ্যে যাবে। আর এর আম্নে এই যে এবার আপনারা গুগলের অ্যাকাউন্টে কোন ডাটা নিজের অনুসারে স্টোর করতে পারবেন আর আপনাদের কাছে স্টোর করার নির্ধারিত সময় হবে, আর আপনারা যদি দুদিনের জন্য রাখতে চান তবে এর পড়ে ডাটা নিজে থেকে ডিলিট হবে। আর এখন এটির জন্য দুটি অপশান আছে, আর এতে আপনারা 3 মাস থেকে 18 মাসের সময়সীমা পাবেন।

আর এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে এবার এই নতুন অটো ডিলিট ফিচার শুধু ওয়েব আর অ্যাপে অ্যাক্টিভেট আর যা সব সার্জ আর ব্রাউজিং অ্যাক্টেভিটি দেখবে, আর এর থেকেই তা করা হবে। আর আমাদের মনে হয় যে আগামী স্ম্যের মধ্যে গুগল বাকি পরিষেবাও নিয়ে আসবে।

আসুন এবার আপনাদের বলি যে আপনারা কি করে এই নতুন ফিচার ব্যাবহার করতে পারবেন। আসুন দেহা জাক যে এই স্টেপের মাধ্যমে আপনারা কি করে নতুন অটো ডিলিট ফিচার ব্যাবহার করতে পারবেন।

কি করে গুগলের অটো ডিলিট ফিচার কি করে ব্যাবহার করবেন?

  • সবার আগে আপনাকে আপনার গুগল অ্যাপ ভার্সান ডিলিট করা দরকার, আর আমরা যদি এখনও এটি আপডেট না করেন তবে এখনই করে নিন, আর এছাড়া আপনারা যদি নিজেদের অ্যাপ প্রথমে আপডেট করা দরকার।
  • নিজের স্মার্টফোনে অ্যাকাউন্ট ডট গুগল ডট কমে ব্রাউজারের মাধ্যমে বা গুগল অ্যাপ ওপেন করুন।
  • আর এবার ওয়েবে অ্যাক্টিভেট অপশানে ক্লিক করুন
  • এবার ডিলিট অটোমেটিকালি অপশানে সার্চ করুন, আর এতে ক্লিক করুন।
  • আর এবার একটি সাব মেনুতে তিনটি আলাদা আলাদা অপশানের সঙ্গে ওপেন হবে
  • আর এতা আপনারা Keep until I delete manually, Keep for 18 months then delete automatically আর Keep for 18 months then delete automatically অপশান পাবেন
  • আর এহানে আপন্দের নিজদের দরকার মতন সিলেকশান করতে হবে, আর এর পড়ে এটি সেভ বটনে গিয়ে তা সেভ করতে হবে

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :