একসঙ্গে চার ডিভাইসে এবার ব্যবহার করুন WhatsApp! রইল কম্প্যানিয়ন মোড ব্যবহারের খুঁটিনাটি

একসঙ্গে চার ডিভাইসে এবার ব্যবহার করুন WhatsApp! রইল কম্প্যানিয়ন মোড ব্যবহারের খুঁটিনাটি
HIGHLIGHTS

WhatsApp -এর তরফে নিয়ে আসা হল নতুন ফিচার কম্প্যানিয়ন মোড

কম্প্যানিয়ন মোডের সাহায্যে WhatsApp ব্যবহারকারীরা এখন তাদের WhatsApp অ্যাকাউন্টকে অন্য ফোনে লিংক করতে পারবেন

তবে মনে রাখবেন এই ফিচার কিন্তু কেবল মাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে

WhatsApp ব্যবহারকারীরা এবার তাদের এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপের যে অ্যাকাউন্ট রয়েছে সেটাকে একসঙ্গে চারটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করতে পারবেন। এখন WhatsApp ব্যবহারকারীরা কেবলমাত্র ডেস্কটপ এবং একটিই স্মার্টফোনে একই অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে পারেন। কিন্তু এই নতুন ফিচারের সাহায্যে সেটা বদলে যেতে চলেছে। ইতিমধ্যেই এই কম্প্যানিয়ন মোড সমস্ত বিটা টেস্টারদের জন্য নিয়ে আসা হয়েছে। এর আগে অবশ্য এই ফিচার কিছু অল্প সংখ্যক ব্যবহারকারীদের উপর টেস্ট করে দেখা হয়েছে। তারপর এটি এখন সমস্ত বিটা টেস্টারদের জন্য নিয়ে আসা হল। এই ফিচারের সাহায্যে একজন ব্যবহারকারী এক বারে চারটি ডিভাইসকে লিংক করতে পারবেন একটি অ্যাকাউন্টের সঙ্গে। 

WaBetaInfo -এর তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে যে যাঁরা অ্যান্ড্রয়েড ফোনের WhatsApp Beta V2.23.8.2 ভার্সন ব্যবহার করেন তাহলে সকলের কাছে এই নতুন ফিচার পৌঁছিয়ে গিয়েছে। অর্থাৎ আপনি যদি একজন বিটা ভার্সন ব্যবহারকারী হন তাহলে আপনি WhatsApp Beta -এর নতুন আপডেটেড ভার্সন ডাউনলোড করতে পারবেন এখন। আর এই আপডেট করার 24 ঘণ্টার মধ্যে নতুন ফিচার পেয়ে যাবেন। 

এই ফিচারের সাহায্যে এখন ব্যবহারকারীরা তাঁদের WhatsApp অ্যাকাউন্টটিকে আরও একটি মোবাইলের সঙ্গে লিংক করতে পারবেন। এবং প্রাথমিক মোবাইল ইন্টারনেট কানেকশন না থাকলেও সেখানে স্বচ্ছন্দে চ্যাট করা যাবে। তবে মনে রাখবেন এই ফিচার কিন্তু iOS ব্যবহারকারীদের জন্য আনা হয়নি। এটা কেবল মাত্র অ্যান্ড্রয়েড ফোন এবং ট্যাবলেটের জন্য উপলব্ধ হয়েছে। 

আপনার WhatsApp থাকা চ্যাট হিস্টোরি ইতিমধ্যেই আপনি যে যে ডিভাইসের সঙ্গে প্রাথমিক ফোনকে লিংক করেছেন সেখানে শেয়ার হয়ে যাবে। ফলে আপনি সেখানে আগের সব কথোপকথন দেখতে পাবেন। যেমনটা এখন ল্যাপটপ বা ডেস্কটপে লিংক করার পর দেখতে পান। কিন্তু কম্প্যানিয়ন মোডে একাধিক ফিচার পাবেন না। এই যেমন ব্রডকাস্ট মেসেজ কন্ট্রোল করার সুবিধা সহ, স্ট্যাটাস আপডেট করা ইত্যাদি। আপনি এখন চারটি ডিভাইসে আপনার এই প্রাথমিক WhatsApp অ্যাকাউন্ট লিংক করতে পারবেন। মনে রাখবেন যেখানেই আপনি আপনার WhatsApp লিংক করুন না কেন সর্বত্র আপনার তথ্য নিরাপদ থাকবে এন্ড টু এন্ড এনক্রিপশনের মাধ্যমে। আপনি কোনও মেসেজ পেল সেটাও যেমন এনক্রিপ্টেড থাকবে তেমন আপনি কাউকে মেসেজ পাঠালে সেখানেও এক সুবিধা পাবেন। এমনটাই রিপোর্টে জানানো হয়েছে। 

Whatsapp new feature

দেখুন একসঙ্গে চারটি ডিভাইসে কীভাবে WhatsApp ব্যবহার করবেন:

সবার আগে আপনার দ্বিতীয় অ্যান্ড্রয়েড ফোনেও WhatsApp বিটা ভার্সনের নতুন আপডেটেড ভার্সন ডাউনলোড করুন Google Play Store থেকে। 

এবার দেখুন কানেক্ট এ ডিভাইস অপশন পাবেন। এবার WhatsApp -এর সিলেক্ট সেটিংস অপশনে গিয়ে কানেকটেড ডিভাইস অপশনে যান মূল ডিভাইসের। সেখানে গিয়ে QR কোড স্ক্যান করুন। তাহলেই হয়ে যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo