UMANG অ্যাপের সাহায্যে পাসপোর্ট করার উপায় জানুন

UMANG অ্যাপের সাহায্যে পাসপোর্ট করার উপায় জানুন
HIGHLIGHTS

UMANG অ্যাপে বেশ কিছু সরকারি অ্যাও ইন্টিগ্রেটেড করা হয়েছে আর এই অ্যাপে ইউজার্সরা পাসপোর্ট বিষয়ে অনেক খবর জানতে পারবেন

এর আগে আমাদের পাসপোর্ট তৈরি করার সময়ে যথেষ্ট সমস্যার সম্মুখীন হতে হত আর ইন্টারনেটের ব্যাবহার বারতে থাকায় এই সব সমস্যা অনেকটাই কমে গেছে। কারন আমরা এখন অনেক কাজই অনলাইনে করতে পারি। আর আপনারা চাইলে বাড়ি বসেই নিজদের পাসপোর্ট বানানোর প্রসেস কমপ্লিট করতে পারবেন। এবার পাসপোর্ট প্রিসেবার জন্য সরকারি অফিসে গিয়ে লম্বা লাইনের অপেক্ষায় থাকতে হবেনা।

UMANG অ্যাপের মাধ্যমে এবার আপনারা এই কাজ করতে পারবেন একে একটি গেটওয়ে বলা যায়, এর সাহায্যে ইউজার্সরা যে কোন সরকারি অ্যাপের অ্যাক্সেস করতে পারবনে। আর এই অ্যাপে সমস্ত সরকারি অ্যাপ ইন্টিগ্রেটেড আছে আর এটি ফোনে খুব বেশি জায়গাও নেয় না। আর এই অ্যাপে ইংরেজির সঙ্গে 13টি অন্য ভাষার সাপোর্টও আছে।

অ্যাপটি ডাউনলোড করে নিজের মোবাইল নম্বর আর আধার নম্বর দিয়ে রেজিস্ট্রেশান করতে হবে। আর এই অ্যাপে এবার আপনাদের কাছাকাছির পাসপোর্ট কেন্দ্রের খবর পাওয়া যাবে। আর এর সঙ্গে এতে ফিস ক্যালকুলেটার, ডকুমেন্টেড অ্যাডভাইসার আর পাসপোর্ট পরিষেবার জায়গা, জেলা পাসপোর্ট সেল আর পোস্ট অফিসের বিষয়ে জানা যাবে।

আর আপনারা যদি পাসপোর্ট বানাতে চান তবে UMANG অ্যাপে অ্যাপ্লাইও করতে পারবেন, তবে বায়োমেট্রিক তথ্যের জন্য পাসপোর্ট অফিস যেতে হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo