ভারতে উবের তাদের নতুন Uber Lite অ্যাপ নিয়ে আসবে

Updated on 12-Jun-2018
HIGHLIGHTS

উবেরের দাবি এই অ্যাপের রেস্পন্স টাইম 300মিলি সেকেন্ড হবে আর এটি সব অ্যান্ড্রয়েড ফোনে সাপোর্ট করবে

উবের জানিয়েছে যে তারা ভারতে নিজেদের Uber Lite অ্যাপ লঞ্চ করবে। Uber Lite অয় পেহেভি অ্যানিমেশান কম করা হবে আর ডিফল্ট ম্যাপে ভিউ সেই ইউজার্সদের জন্য সুবিধার হবে যাদের ডিভাইসে স্টোরেজ কম বা জাদের ইন্টারনেট কানেকশান খারাপ।

ভারতে বিক্রিত বেশির ভাগ ডিভাইস বাজেট ডিভাসি আর যা 15,000টাকা দামের মধ্যে বাজেটের হয়। আর সাধারনত ইউজার্সরা কম স্পেস বা খারাপ ইন্টারনেটের কানেকশানের সমস্যার সম্মুখীন হন আর সেই ক্ষেত্রে Uber Lite অ্যাপ ইউজার্সদের জনয় সুবিধা জনক হবে। উবের দাবি করেছে যে এই অ্যাপের রেসপন্স টাইম 300মিলি সেকেন্ডের হবে আর এটি সব অ্যান্ড্রয়েড ফোনে সাপোর্ট করবে।

GPS য়ের ব্যাবহার করার সময়ে অ্যাপ ইউজার্সদের লোকেশান নিজে থেকেই ডিটেক্ট করে নেবে আর এই অ্যাপে একটি টেক্সটবক্স থাকবে যাতে ইউজার্সরা নিজেদের ডেস্টিনেশান ডিটেলস দিতে পারবে। ইউজার্সরা নিজেদের কাছাকাছি উবের আর আনুমানি ভারাও জানতে পারবেন, আর এছাড়া Uber Go, পুল, প্রিমিয়াম। মোটো আর Uber Xl য়ের মতন অপশানও ইউজার্সরা দেখতে পারবেন। উবেরের এই লাইট ভার্সানে কোন দরকারি অ্যাস্পেক্ট এমন নেই যা ইউজার্সরা ব্যাবহার করতে পারবেন না।

আসলে উবেরের অ্যাপের মতন লাইট এডিশানে ইউজেস হ্যাবিটে নির্ভর হবে। তা এই ভার্সানের অ্যাপ ভার্সানে বিকল্প ডিফল্ট হিসাবে ইউজার্সরা দেখতে পাবেন না। তবে তারা বাস্তবে রাস্তা দেখতে চাইলে তাদের আকছে তা চালু বা বন্ধ করার অপশান থাকবে।

এই কোম্পানি ওলার অ্যাপের পরে দেখিয়েছে আর এর আগে ওলা নিজেদের লাইট ভার্সান অ্যাপে লঞ্চ করেছিল জার সাইজ শুধু 580KB।

Connect On :