ভারতে আবার উবেরের অটো পরিষেবা শুরু হল

ভারতে আবার উবেরের অটো পরিষেবা শুরু হল
HIGHLIGHTS

উবের অটো পরিষেবা বেঙ্গালুরু আর পুনেতে শুরু হল

প্রায় দুবছর পরে ভারতে অ্যাপ বেসড ক্যাব পরিষেবা প্রদানকারী উবের তাদের অটো পরিষেবা আবার শুরু করে দিল। মার্চ ২০১৬ সালে ভারতে এই পরিষেবা বন্ধ হয়ে গেছিল। এই আমেরিকা বেসড কোম্পানিটি ভারতের ক্যাব পরিষেবা প্রদানকারী ওলার সঙ্গে করা প্রতিযোগিতায় পড়তে হচ্ছে। কারন ওলা তাদের পরিষেবাতে ওলা অটোর মতন পরিষেবা দিয়ে থাকে।

ওলা তাদের ওলা অটোর পরিষেবা প্রথমে ২০১৪ সালে বেঙ্গালুরু আর চেন্নাই এই দুই শহরে প্রথম শুরু করে। আর এখন তারা সারা দেশের প্রায় 73 টি শহরে 1.2 লাখের মতন অটো তাদের সঙ্গে যুক্ত আর ওলা তাদের ওলা অটো পরিষেবা দিয়ে থাকে ভারতের প্রায় সমস্ত ছোট বড় শহরেই।

উবেরের একজন মুখপাত্র জানিয়েছেন যে “কোম্পানি ভারতের ট্র্যান্সপোর্ট একোসিস্টেম দেখার জন্য তাদের এই পরিষেবা ভারত থেকে বন্ধ করে দিয়েছিল”। তিনি এও বলেন যে “ভারতের অনেক শহরেই অটোরিকশা অন্যতম প্রধান যাত্রী পরিবহণ। আর এই জন্যই আমরা পুনে আর বেঙ্গালুরুতে আমাদের এটো পরিষেবা আবার শুরু করেছি”।

আর আগে উবেরের অটো পরিষেবা নিউ দিল্লি, কোয়েম্বাটোর, ইন্দোর আর ভুবনেশ্বরে চলত।

উবেরের তরফে বলা হয়েছে যে, “আমরা আমাদের অটো পরিষেবা দুটি শহরে রি লঞ্চ করেছি। আমরা সারা বিশ্ব এভাবে শহরে আরমা আমাদের পরিষেবা প্রদান করে থাকি যা খুব সহজেই কাজ করে”।

তিনি এও জানিয়েছেন যে এই অটো পরিষেবা সেই সমস্ত সুরক্ষা দেবে যা উবের ক্যাবে পাওয়া যায়। আর যাত্রীরা টাকা ক্যাশ, পেটিএম আর ডেবিট বা ক্রেটিড কার্ডের মাধ্যমে দিতে পারবে।

উবের শুধু সেই সমস্ত আটোই তাদের অটো পরিষেবার সঙ্গে যুক্ত করতে পারবে যারা লাইসেন্স প্রাপ্ত বা যে ড্রাইভার আছে তারাই তাদের আটো উবেরের সঙ্গে সংযুক্ত করতে পারবে। এই কথাও উবেরের সেই মুখপাত্র জানিয়েছেন।

ভবিষ্যতে ভাল উন্নতি হবে এমন বাজার হিসাবে ভারত উবেরের জন্য অন্ত্যম বড় একটি বাজার।

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo