Twitter অ্যাকাউন্টে নীল টিক আছে? এবার তবে খরচ হবে গাঁটের কড়ি, ভাবনা মাস্কের

Twitter অ্যাকাউন্টে নীল টিক আছে? এবার তবে খরচ হবে গাঁটের কড়ি, ভাবনা মাস্কের
HIGHLIGHTS

টুইটার কিনেছেন এলন মাস্ক তারপরই ঘোষণা করছেন এক গুচ্ছ নতুন ভাবনা

টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক আছে? থাকলে দিতে হবে টাকা

টুইটার কেনার পর এমনটাই করার কথা ভাবছেন এলন মাস্ক

Twitter অ্যাকাউন্টে ব্লু টিক পেতে কে না চায়। কিন্তু এখন বিনামূল্যে টুইটারে ব্লু টিক পাওয়ার দিন শেষ। এবার টুইটারে ব্লু টিক পেতে হলে গুনতে হবে গাঁটের কড়ি। হ্যাঁ, একদমই তাই, সুখের দিন শেষ হতে চলেছে। আর যাঁরা টুইটারের বাসিন্দা তাঁদের জন্য এটা একটা খারাপ কথা বটেই। এখন থেকে এই Micro Blogging Site এর অ্যাকাউন্ট ভেরিফাই করাতে চাইলে দিতে হবে অর্থ।

টুইটার চার্জ নেবে ব্যবহারকারীদের থেকে। ব্লু টিক সাবস্ক্রিপশন বাধ্যতামূলক করা হবে বলেই জানা গিয়েছে। এখনই যাঁরা এই সাবস্ক্রিপশন নিয়েছেন তাঁরা 90 দিন পাবেন এই সাবস্ক্রিপশন রিনিউ করার। তারপরই চলে যাবে ব্লু টিক। বর্তমানে এই ব্লু টিক সাবস্ক্রিপশনের চার্জ হল 4.99 ডলার। কিন্তু এই ব্লু সাবস্ক্রিপশনের জন্য Elon Musk এর টুইটার এখন থেকে 1600 টাকা নেবে গ্রাহকদের থেকে, বা 19.99 ডলার।

এছাড়াও জানা গিয়েছে টুইটারের যে কর্মীরা এখন এই ফিচার নিয়ে কাজ করছেন তাঁদের নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন গোটা কাজ আগামী মাসের 7 তারিখের মধ্যে শেষ করেন। আর এই কর্মীদের উপর এখন তাই ঝুলছে খাঁড়া। সময়ের মধ্যেই কাজ না ফুরালে যাবে চাকরি। এমনটাই টুইটারের তরফে জানানো হয়েছে ডেডলাইনের মধ্যে কাজ শেষ না হলেই গুনতে হবে মাশুল। খোয়াতে হবে চাকরি। দ্যা ভার্জের একটি রিপোর্টে এমনটাই জানানো হয়েছে।

Twitter

তবে এই বিষয়ে মাস্ক জানিয়েছেন যে ভেরিফিকেশন যে প্রসেস আছে টুইটারে সেটাকে এখন ঢেলে সাজানো হচ্ছে কেবল। এক টুইটার ব্যবহারকারী যখন তাঁর অ্যাকাউন্টে নীল টিক পাওয়ার বিষয়ে লিখেছিলেন তখন এলন মাস্ক এমনটাই তাঁকে জানায়। তিনি বলেন যে এখন টুইটারকে সাজানো হচ্ছে।

টুইটারে ভেরিফায়েড অ্যাকাউন্ট থাকার অর্থ কী? 

ব্লু টিকের অর্থ হল আপনার প্রোফাইল সত্যি এবং অথেনটিক। এটা মূলত পাবলিক ইন্টারেস্টের স্বার্থে ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু যে কেউ অ্যাকাউন্ট ভেরিফায়েড করতে পারে না। এর জন্য আপনাকে যথেষ্ট পরিমাণে অ্যাক্টিভ থাকতে হবে টুইটারে একই সঙ্গে দিতে হবে সঠিক তথ্য। এই মাইক্রো ব্লগিং সাইটটিকে একাধিক ভাগে ভাঙা যায়, যেমন বিনোদন, নিউজ, খেলাধুলা, রাজনীতি, গেমিং ইত্যাদি।

Twitter

টুইটার মাস্ক কিনে ফেলার পর বা বলা ভাল অধিগ্রহণের পর এলন মাস্ক যে এটাকে সুন্দর করে ঢেলে সাজাতে চাইছেন সেটা স্পষ্ট। এই বিষয়ে এখন ব্যবহারকারী জানিয়েছিলেন যদি এখানে লেখার শব্দ সংখ্যা বাড়ানো যায়। এই বিষয়ে এলন মাস্ক বলেন যে এই প্রসেস এখন আন্ডার ভিউতে রয়েছে। একই সঙ্গে টুইটারের মালিক যতই বলুন তিনি মানবতার স্বাস্থ্য টুইটার কিনেছেন আদতে তাঁর কথা বলছেন। তবে তিনি টুইটার অধিগ্রহণের পর 75% কর্মী যে ছাঁটাই করবেন খরচ বাঁচাতে সেটা স্পষ্ট।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo