Twitter অ্যান্ড্রয়েড অ্যাপ টেস্ট করছে যাতে কম ডাটা ব্যাবহার হয়

Twitter অ্যান্ড্রয়েড অ্যাপ টেস্ট করছে যাতে কম ডাটা ব্যাবহার হয়
HIGHLIGHTS

Twitter অ্যান্ড্রয়েড অ্যাপের বাজারে নিজেদের বৃদ্ধির জন্য এটি বানাতে চায়

যে সমস্ত অঞ্চলে ইন্টারনেট কানেক্টিভিটি খারাপ সেখানে নিজের প্রতি মাসের এক্সিস্ট ইউজার্স (MAU) বাড়ানোর জন্য Twitter অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য টেস্টিং শুরু করে দিয়েছে। এই অ্যাপকে 'Twitter Lite' নামে ডাকা হচ্ছে আর এটি কম মোবাইল ডাটার ব্যবহার করবে।

Tech Crunch এর রিপোর্ট অনুসারে, Twitter এর প্রতি মাসে মোট অ্যাক্টিভ ইউজার্স 328 মিলিয়ান, যার মধ্যে 68 মিলিয়ান প্রতি মাসের অ্যাক্টিভ ইউজার্স US তে আর 260 ইউজার্স তার বাইরে।
এই অ্যাপটি অ্যান্ড্রয়েড 5.0 আর তার থেকে বেশি অপারেটিং সিস্টেমে চলে যা ইংরেজি আর ফিলিপাইন ভাষা সাপোর্ট করে আর এটি 2G আর 3G নেটওয়ার্কে ব্যবহার করা যাবে।

“ফিলিপিন্সে গুগল প্লে স্টোরে Twitter Lite অ্যাপ পরীক্ষার ক্ষেত্রে Twitter এর উপলব্ধতা বাড়ানোর জন্য দ্বিতীয় সুযোগ”

Twitter এর স্পোকপার্শান বলেছেন যে, “ফিলিপিন্সে স্লো মোবাইল নেটওয়ার্ক আর দামি মোবাইল ডাটা প্ল্যানের জন্য সেখানে লিমিট স্টোরেজের সঙ্গে মোবাইল ডিভাইস এখনও অব্দি বিখ্যাত। Twitter Lite ফিলিপিন্সে এই সমস্যা দূর করে Twitter এর জনপ্রিয়তা বারাবে”। তারা এও বলেছে যে অ্যাপ “একটি প্রয়োগ” আর Twitter এখনও অব্দি এই নিয়ে ভাবছিল যে এই অ্যাপটি অন্য বাজারে লঞ্চ করবে কিনা।

এই অ্যাপে বেসিক অ্যাকশান আছে যেমন ব্রেকিং নিউজ, স্পোর্টস স্কোর আপডেট ইত্যাদি টাইমলাইনের বিকল্প, নোটিফিকেশান, অ্যাক্সেলেটার ট্যাব, ম্যাসেঞ্জার আর কাস্টমাইজড প্রোফাইল ইত্যাদি।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo