LOK SABHA ELECTION 2019: টুইটারে এবার ভোটের ভ্রান্ত খবর পাওয়া যাবে না

LOK SABHA ELECTION 2019: টুইটারে এবার ভোটের ভ্রান্ত খবর পাওয়া যাবে না
HIGHLIGHTS

ফেক খবরে রিপোর্ট করা যাবে

Lok Sabha Election 2019 য়ের জন্য Twitter স্পেশাল ফিচার নিয়ে এসেছে

সম্প্রতি সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম Twitter  ভারত আর ইউরোপের Lok Sabha 2019 Elections আর EU elections য়ের কথা মাথায় রেখে একটি স্পেশাল ফিচার এনেছে। আপনাদের বলে রাখি যে এই ফিচারের বিষয়ে মাইক্রো বল্গিং সাইট  টুইটার জানিয়েছে। Twitter কোম্পানিকে ব্লগ করার লিঙ্ক করেছে।

এই ফিচারের মাধ্যমে ডিটেল দেওয়া হয়েছে। এখানে খবরের জন্য আপনাদের জানিয়ে রাখি যে টুইটার আগামী নির্বাচনের সময়ে কোন প্ল্যাটফর্মে গুজব যাতে না ছড়ায় সেই বিষয়ে দেখছে। আর এয়াব্র টুইটার এই ফিচার রোল আউট করেছে, ফিচার টেস্টিংট এই বছরের প্রথমে করা হয়েছিল।

এবার ফেক নিউজ রিপোর্ট করতে পারবেন

এই ভাবে টুইটার, ভোট সংক্রান্ত ভুল খবর এলে সেই কন্টেন্ট বন্ধ করতে পারবেন মানে ভোটের তারিখ, রেজিস্টার কি করে খবরে এলে সেই বিষয়ে খবর করতে পারবেন। টুইটারে এই সময়ে যে গ্রাহকরা আছেন তাদের জন্য ইউজারদের রিপোর্ট করতে হবে। আর এর পরে টুইটারে সেই রিভিউ করবে আর নিজের প্ল্যাটফর্ম থেকে সিরিয়ে দেবে। আর এর সঙ্গে টুইটার অ্যাপ আর ওয়েবসাইট দুটিতেই ইউজারদের ফেক খবর রিপোর্ট করতে পারবে।

কি করে রিপোর্ট করবেন

টুইটারে ফেক টুইট রিপোর্ট করার জন্য আপনাদের ড্রপ ডাউন মেনুতে যেতে হবে আর সেখানে ‘Report Tweet’ য়ে ক্লিক করতে হবে। আর সেখানে ‘it’s misleading about voting’ অপশানে ক্লিক করতে হবে আর এর পরে আপনাদের অভিযোগ জানাতে হবে। আর ডিটেলের জন্য সাবমিট করতে হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo