Twitter এই অ্যাকাউন্টগুলোতে বিনামূল্যে ব্লু টিক দিচ্ছে, দেখুন আপনিও সুবিধা পাবেন কিনা

Twitter এই অ্যাকাউন্টগুলোতে বিনামূল্যে ব্লু টিক দিচ্ছে, দেখুন আপনিও সুবিধা পাবেন কিনা
HIGHLIGHTS

Twitter -এর তরফে ভেরিফায়েড ব্লু টিক মার্কের সুবিধা তুলে নেওয়া হল

1 এপ্রিল থেকে এই নিয়ম বলবৎ হল

তবে একটি রিপোর্টে জানানো হয়েছে কিছু মানুষ এখনও এই ব্লু টিক পেতে পারেন বিনামূল্যে

1 এপ্রিল থেকে টুইটার পুরোপুরি ভাবে ভেরিফায়েড ব্লু টিক বন্ধ করে দিল। ফলস্বরূপ জনপ্রিয় সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস তাদের ভেরিফিকেশন ব্যাজ হারিয়েছে। Elon Musk- এর এই নতুন নিয়ম অনুযায়ী এই সংস্থাকে খোয়াতে হয় তাদের ব্লু ব্যাজ। হোয়াইট হাউজের তরফেও ইতিমধ্যে ঘোষণা করে দেওয়া হয়েছে যে তারা তাদের কর্মীদের অ্যাকাউন্ট ভেরিফাই করানোর জন্য টাকা দেবে না। 

তবে এখন মনে হচ্ছে কিছু সংগঠনকে হয়তো মাসিক এই টাকা দিতে হবে না ভেরিফিকেশন জন্য। যে 500 বিজ্ঞাপনদাতা দিনের অনেকটা সময় টুইটারে কাটান তাঁদের ফ্রি টিকিট দিচ্ছে Twitter। একই সঙ্গে ফলোয়ারের সংখ্যার ভিত্তিতে যে 10,000 সংস্থা সবার উপরে থাকবে তারাও এই ফ্রি টিকিট বা ফ্রি ভেরোফিকশন ব্যাজ পাবে। এমনটাই নিউ ইয়র্ক টাইমসের তরফে জানানো হয়েছে। 

দ্যা ভার্জের তরফে জানানো হয়েছে যবে থেকে Elon Musk Twitter -এর দায়িত্ব নিয়েছেন তবে থেকেই বিজ্ঞাপনের মাধ্যমে আসা রেভিনিউ কমেছে Twitter -এর। তাই এই সংস্থার তরফে বিজ্ঞাপনদাতাদের একটি প্যাকেজ অফার করা হচ্ছে যাকে অলিভ ব্রাঞ্চ বলা হচ্ছে। একাধিক বিজ্ঞাপন ফার্ম তাদের ক্লায়েন্টকে বলেছে তাঁরা যেন টুইটারের থেকে সন্ধান থাকে। এবার এমন অবস্থায় দাঁড়িয়ে যদি টুইটার তাদের ব্লু টিক বিনামূল্যে দেয় তাহলে সেক্ষেত্রে তারা হয়তো এই সংস্থার বিপক্ষে যাবে না বলে মনে করা হচ্ছে। 

তবে নতুন কোম্পানিগুলো এই পেইড সাবস্ক্রিপশনের ক্ষেত্রে বিপদে পড়বে বলেই অনুমান করা হচ্ছে। তাদের টুইটারে দর্শক বানাতে যথেষ্ট বেগ পেতে হবে বলেও মনে করা হচ্ছে। করণ তাদের ইতিমধ্যেই ভেরিফায়েড বা যারা প্রতি মাসে 1000 ডলার খরচ করে ভেরিফিকেশন নিচ্ছে তাদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে। 

these people will get Twitter Blue for free

ফলে একাধিক ব্র্যান্ডের ক্ষেত্রে এটা একটা বড় ইস্যু হয়ে দাঁড়াবে টুইটারে। সংস্থার তরফে জানানো হয়েছে আপনি প্রোফাইল পিকচার বদলালে বা ডিসপ্লে নেম কিংবা @হ্যান্ডেল বদলালে আপনার ভেরিফিকেশন মার্ক তুলে নেবে টুইটার যতক্ষণ না সংস্থার তরফে আপনার করা বদলগুলোকে ক্রস চেক করা হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo