কর্মীদের আজীবন ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে বলল এই কোম্পানি, অফিসে আসতে হবে না জানিয়ে দিল

Updated on 15-May-2020
HIGHLIGHTS

আজীবন ‘ওয়ার্ক ফ্রম হোম’ এর ব্যবস্থাই চালু হল Twitter সংস্থায়

বাড়ি থেকে কাজ করার বিকল্প দিলেন ট্যুইটারের সিইও Jack Dorsey

লকডাউনের জেরে এখন প্রায় সমস্ত কর্পোরেট অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম। করোনা সংক্রমন রুখতে সরকার ও নাছোর বান্দা। প্রায় দু'মাস ধরে চলা লকডাউনে ‘ওয়ার্ক ফ্রম হোম’-এই অভ্যস্ত হয়ে উঠেছেন অনেকেই। কিন্তু লকডাউন উঠে গেলে আবার সেই আগের মতো অফিস ছোটা শুরু।

কিন্তু লকডাউন উঠে গেলেও আর অফিস যাওয়ার প্রয়োজন নেই বলে কর্মীদের জানিয়েছে এই সংস্থা। চাকরি খোয়াচ্ছেন না, আজীবন ‘ওয়ার্ক ফ্রম হোম’ এর ব্যবস্থাই চালু হল এই সংস্থায়। মঙ্গলবার এমনটাই ঘোষণা করেছে Twitter।

করোনা ভাইরাস অতিমারীর কবল কাটার পরেও কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার বিকল্প দিলেন ট্যুইটারের সিইও জ্যাক ডর্সে (Jack Dorsey) । মানে অফিস খুললেও কর্মীদের আসার প্রয়োজন হবে না। বাড়ি বসেই ‘আজীবন’ চাকরি করবেন তাঁরা।

করোনা ভাইরাসের জেরে অন্তত সেপ্টেম্বরের আগে অফিস খুলবে বলে মনে হচ্ছে না, এমন কথা আগেই জানিয়েছিল এই মাইক্রো ব্লগিং সাইট কোম্পানি। এবার পাকাপাকি ভাবে ওয়ার্ক ফ্রম হোম ব্যবস্থা চালু করে দিল ট্যুইটার।

Twitter জানিয়েছে যে, গত কয়েক মাসে লকডাউনের এই সময় সংস্থার কর্মীরা এটা প্রমাণ করে দিয়েছেন যে, বাড়ি থেকেও সমান ভাবে তাঁরা কাজ করতে সক্ষম। তাই বাড়ি থেকেই যদি সুষ্ঠুভাবে অফিসের সমস্ত কাজ করা যায়, তা হলে অফিসে আসার প্রয়োজন আর কিসের। তাই বাড়ি বসেই ‘আজীবন’ চাকরি করার ব্যবস্থা চালু করে দিল এই সংস্থা।

অফিস খুললেও ইচ্ছুক কর্মীরা বাড়ি থেকেই কাজ করতে পারবেন বলে জানিয়েছেন। কোন কর্মী বাড়ি থেকে কাজ করবেন এবং কোন কর্মচারী অফিসে গিয়ে কাজ করবেন, সেই সিদ্ধান্ত তাঁরা নিতে পারবেন বলে জানানো হয়েছে।

Connect On :